নতুন ফ্র্যাঞ্চাইজিতে শাহিন আফ্রিদি

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ক্রিকেটার শাহিন আফ্রিদি। ছবি : সংগৃহীত

ক্রিকেটার শাহিন আফ্রিদি। ছবি : সংগৃহীত

অবশেষে সংযুক্ত আরব আমিরাতের নতুন ক্রিকেট লিগ আইএল টি-টোয়েন্টির দ্বিতীয় মৌশুমে দেখা যাবে পাকিস্তানের পেসার শাহিন আফ্রিদিকে। আগামী তিনটি মৌশুমের জন্য ডেজার্ট ভাইপার্স ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিলেন তিনি।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ওই টুর্নামেন্টের প্রথম মৌশুমে পাকিস্তানের কোনও ক্রিকেটার অংশ নেননি। সুতরাং, শাহিনই পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে আইএল টি-টোয়েন্টিতে নাম লেখালেন।

বিজ্ঞাপন

গত বছর টুর্নামেন্টের উদ্বোধনী আসরে এই ডেজার্ট ভাইপার্সের হয়েই মাঠে নামার কথা ছিল আজম খানের। তবে শেষ পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ড তাকে নো অবজেকশন সার্টিফিকেট না দেওয়ায় যোগ দিতে পারেননি আজম।

নতুন বছরের জানুয়ারিতে বসবে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির ওই আসর। আগামী ১৩ জানুয়ারি টুর্নামেন্ট শুরু হওয়ার কথা রয়েছে।

শাহিন সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিউ ইয়ার টেস্ট খেলে তারপরেই ভাইপার্স স্কোয়াডে যোগ দেবেন।

নতুন ফ্র্যাঞ্চাইজিতে যোগ দেওয়ার পরে ভিডিও বার্তায় আফ্রিদি জানান, ‘ডেজার্ট ভাইপার্সে যোগ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছি। আমি জানি আমিরাতে পাকিস্তানের প্রচুর সমর্থক রয়েছেন। আশা করি আসন্ন আইএল টি-টোয়েন্টিতে তারা আমাদের দলকে সমর্থন করবেন। ওখানেই আপনাদের সঙ্গে দেখা হবে।'

শাহিন আফ্রিদি ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে যোগ দেওয়ার অর্থ তাকে মাঠে নামতে দেখা যাবে এমআই এমিরেটস, আবু ধাবি নাইট রাইডার্সের মতো ফ্র্যাঞ্চাইজিদের বিরুদ্ধে।

উল্লেখ্য, জেডার্ট ভাইপার্স উদ্বোধনী মৌশুমের ফাইনালে উঠেছিল। তবে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে পরাজিত হয় গাল্ফ জায়ান্টসের কাছে।

জাকা আশরাফ নতুন পিসিবি প্রধানের দায়িত্ব নেওয়ার পর থেকে পাক ক্রিকেটারদের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে অংশ নেওয়া প্রসঙ্গে বোর্ডের মনোভাব অনেক নরম হয়েছে।

পাক ক্রিকেটাররা খেলতে চেয়েও অনেক সময় বিদেশি টি-টোয়েন্টি লিগে অংশ নিতে পারতেন না বোর্ডের কড়াকড়ির জন্য। দীর্ঘদিন ধরেই পাক ক্রিকেটারদের মনে এই বিষয়ে অসন্তোষ জমে ছিল।

নতুন পরিচালন কমিটি বিষয়টি উপলব্ধি করেই ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা আটকানোর পথে হাঁটছে না।

উল্লেখ্য, শাহিন আফ্রিদি ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্ট ও দ্য হান্ড্রেডে ইতিমধ্যেই অংশ নিয়েছেন। বাবর আজম, হাসান আলিরা এই মুহূর্তে ব্যস্ত রয়েছেন শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়র লিগে। মোহাম্মদ রিজওয়ান সম্প্রতি মাঠে নামেন গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায়।