দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড

  • স্পোর্ট ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের শেষ মুহুর্তের প্রস্তুতি হিসেবে দুই দফা বাংলাদেশ সফর করার কথা রয়েছে নিউজিল্যান্ডের। তার ধারাবাহিকতায় নিজেদের দল ঘোষণা করেছে উজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। তবে এ দল নিয়ে সন্তুষ্ট নন বাংলাদেশি তারকারা। কারণ দলে নেই নিউজিল্যান্ডের শীর্ষ খেলোয়াড়রা।

এর আগে বাংলাদেশ সফরে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড না থাকার কথা নিশ্চিত করেছেন। এবার জানা গেল, ওয়ানডে সিরিজের জন্য পূর্ণ শক্তির দল পাঠাচ্ছে না কিউইরা। 

বিজ্ঞাপন

শনিবার (২ সেপ্টেম্বর) ভোরে নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। দলের নেতৃত্ব দেবেন লকি ফার্গুসন। প্রথমবারের মতো জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পেলেন ৩২ বছর বয়সী এই পেসার। 

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুরে স্টেডিয়ামে ২১ সেপ্টেম্বর। সিরিজের অপর দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে  ২৩ এবং ২৬ তারিখ।

বিজ্ঞাপন

কিউই বোর্ডের নতুন প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পেয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের (এনজেডসিপিএ) সাবেক চেয়ারম্যান স্কট উইনিঙ্ক। 

নতুন দল ঘোষণার ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, ‘আগামী এপ্রিল পর্যন্ত আমাদের ঠাসা সূচিতে খেলতে হবে। এর মধ্যে বিশ্বকাপ, টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র এবং পাকিস্তান সফরও আছে। এর আগে ওয়ার্কলোডে ভারসাম্য আনার মাধ্যমে বিভিন্ন ধরণের খেলোয়াড়রা বাংলাদেশের মতো পরিবেশ সম্পর্কে স্বচ্ছ ধারণা পাবে। বাংলাদেশ সফর বেশ চ্যালেঞ্জিং। সেখানকার কন্ডিশনের সঙ্গে দ্রুত মানিয়ে নিতে পার পরবর্তী কয়েক মাসের জন্য গুরুত্বপূর্ণ হবে।’

বাংলাদেশ সিরিজের নিউজিল্যান্ড দল

লকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, চ্যাড বোয়েস, ডেন ক্লিভার, ডিন ফক্সক্রফট, কাইল জেমিসন, কোল ম্যাককনচি, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।