রাঁচি টেস্টের একাদশ ঘোষণা ইংল্যান্ডের, ফিরলেন বশির

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিরিজ বাঁচাতে এই টেস্টের ফল পক্ষে আনা অপরিহার্য ইংল্যান্ডের জন্য। জয় যদি নাও পাওয়া যায়, অন্তত ড্র তো চাই-ই। এমন সমীকরণ সামনে রেখে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টেস্টের একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড। একাদশে ফিরেছেন স্পিনার শোয়েব বশির, এই সিরিজে প্রথমবারের মতো একাদশে ডাক পেয়েছেন পেসার ওলি রবিনসন।

এই দুইজন জায়গা নেবেন যথাক্রমে স্পিনার রেহান আহমেদ এবং পেসার মার্ক উডের। রাঁচি টেস্টে তাই সমান দুইজন করে পেসার এবং স্পিনার নিয়ে খেলবে ইংল্যান্ড। হাত ঘোরাতে পারেন বেন স্টোকসও। সাম্প্রতিক সময়ে চোটাঘাতে বোলিং থেকে দূরে আছেন ইংলিশ অধিনায়ক। চলতি সিরিজে বল হাতে তুলে নেননি এই পেসার।

বিজ্ঞাপন

ভারতের বিপক্ষে অতীত পারফরম্যান্সের সুবাদে দলে ফিরেছেন রবিনসন। ২০২১ সালে যখন ভারত সফর করেছিল ইংল্যান্ড, সে সময় ৪ ম্যাচে ২১ উইকেট ঝুলিতে পুরেছিলেন রবিনসন। তবে ভারতে এর আগে কখনো টেস্ট খেলা হয়নি তার। এবার সে সুযোগ পেতে যাচ্ছেন এই পেসার।

এদিকে চলতি সিরিজে ভাইজাগে ভারতের বিপক্ষে অভিষেক হয়েছিল বশিরের। তবে রাজকোটে তৃতীয় টেস্টে দলে জায়গা হয়নি তার। এক টেস্ট বিরতিতে দিয়ে আবারও একাদশে ডাক পড়ল ভিসা জটিলতায় সিরিজের প্রথম টেস্ট মিস করা এই স্পিনারের।

বিজ্ঞাপন

রাঁচি টেস্টের ইংল্যান্ড দল

জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস, শোয়েব বশির, টম হার্টলি, জেমস অ্যান্ডারসন, ওলি রবিনসন।