ভারতের আশা হয়ে টিকে রইলেন জয়সওয়াল

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

প্রথম ইনিংসে ইংল্যান্ড শেষ পর্যন্ত তুলতে পেরেছে ৩৫৩ রান। তার জবাবে ভারতের শুরুটা ভালো হয়নি মোটেও। একেবারে শুরুতেই খুইয়ে বসেছিল রোহিত শর্মাকে। সে ধাক্কাটা যশস্বী জয়সওয়াল সামলেছেন। তবে এরপর থেকেই একের পর এক উইকেট খুইয়ে চলেছে ভারত। চা বিরতির সময় পর্যন্ত ৪ উইকেট খুইয়ে বসেছে দলটা, রান তুলেছে মোটে ১৩১। তবে তাদের আশা হয়ে টিকে আছেন যশস্বী জয়সওয়াল। ছুঁয়ে ফেলেছেন এই সিরিজে তার চতুর্থ ফিফটিটা। সঙ্গে আছেন সরফরাজ খান। দুজনের ওপরই ভরসা টিকে আছে ভারতের।

গেল দিন বিকেলের সেশন শেষে এমন অবস্থানে ছিল ইংল্যান্ড। তাদের আশা ছিল জো রুটের ওপর। সে আশা অবশ্য রুট পূরণ করেছেন ভালোভাবেই। সেঞ্চুরি করেছেন। তার চেয়েও বড় বিষয়, জনি বেয়ারস্টো, বেন ফোকস, আর শেষ দিকে ওলি রবিনসনকে নিয়ে গড়েছেন নাতিদীর্ঘ অথচ গুরুত্বপূর্ণ সব জুটি। তাতে ভর করেই ৩৫৩ রান তোলে ইংলিশরা। 

বিজ্ঞাপন

জবাব দিতে নেমে ভারত বিপাকে পড়ে গিয়েছিল শুরুতেই। রোহিত শর্মাকে তুলে নিয়েছিলেন জেমস অ্যান্ডারসন। এরপর অবশ্য শুভমান গিলকে সঙ্গে নিয়ে পরিস্থিতিটা সামলান জয়সওয়াল। তবে সেটাও খুব বেশি বড় কিছু হলো না। দলের রান তিন অঙ্ক না ছুঁতেই বিদায় নেন গিল। 

পরের যাত্রাটা জয়সওয়াল একেবারে একাই করেছেন। ওপাশে রজত পাতিদার, রবীন্দ্র জাদেজারা এসেছিলেন বটে। কিন্তু বেশিক্ষণ টেকেননি। দুজনের সঙ্গে জয়সওয়ালের জুটি দুটো হয়েছে যথাক্রমে ২৬ ও ১৮ রানের। এরই মধ্যে এই সিরিজে চতুর্থ পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলে ফেলেছেন জয়সওয়াল। তার ওপরই এখন টিকে আছে ভারতের আশা।

বিজ্ঞাপন