বাবরদের হারিয়ে পিএসএলের ফাইনালে শাদাবের ইসলামাবাদ 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তান সুপার লিগের (পিএসএলের) এবারের আসরের প্রথম কোয়ালিফায়ারে পেশোয়ার জালমিকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে টানা চতুর্থবারের মতো ফাইনালে ওঠে মুলতান সুলতানরা। তবে সে ম্যাচে হারলেও তখনই ফাইনালে ওঠার স্বপ্ন বিলীন হয়নি বাবরের পেশোয়ারের। প্রথম পর্ব শেষ তালিকার শীর্ষ দুইয়ে থাকায় দ্বিতীয় এলিমিনেটরে আরও একবার ফাইনালের লড়াইয়ে নামে দলটি। সেখানেও হতাশ হতে হয় বাবরদের। ‘অলিখিত’ এই দ্বিতীয় সেমিতে পেশোয়ারকে পাঁচ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠে শাদাব খানের দল ইসলামাবাদ ইউনাইটেড। 

এর আগে প্রথম এলিমিনেটরে কোয়েটা গ্যাডিয়েটর্সকে হারিয়ে দ্বিতীয় এলিমিনেটরে জায়গা পায় ইসলামাবাদ। পরে সেখানেও জিতে প্লে-অফে জোড়া ধাক্কা পেরিয়ে ফাইনালে ওঠে দলটি। আগামীকাল ফাইনালে এবার মুলতান সুলতানদের বিপক্ষে শিরোপা জয়ের লড়াইয়ে নামবে ইসলামাবাদ ইউনাইটেড। 

বিজ্ঞাপন

করাচির ন্যাশনাল ব্যাংক স্টেডিয়ামে গতকালের ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৫ রান তোলে বাবরও আজমের দল। ওপেনার সাইম আইয়ুবের তাণ্ডবে শুরুটা বেশ ভালো পায় পেশোয়ার। এদিনে খুব একটা ছন্দে ছিলেন না বাবর। ২২ বলে ২৫ করে আউট দন। তবে রানের গতি ধরে রাখেন সাইম। ৪৪ বলে খেলেন ৭৩ রানের দারুণ এক ইনিংস। তবে ১৩১ রানের মাথায় এই বাঁহাতি ব্যাটার ফিরলে কমতে শুরু করে রানের গতি। দুইশ পেরিয়ে যাওয়ার সম্ভাবনা জাগালেও তা থামে ১৮৫ রানেই। 

তবে লক্ষ্যটা ছিল ভালোর কাতারেই। সেটি তাড়ায় এবার শুরুতেই চাপে পরে ইসলামাবাদ। ৫০ রানেই হারিয়ে বসে ৪ উইকেট। আজম খান কিছুটা থিতু হওয়ার আশা জাগালেও ফেরেন দলীয় ৯১ রানের মাথায়। ততক্ষণে সাজঘরে ইসলামাবাদের অর্ধেক ব্যাটার। সেখান থেকে ম্যাচে ফেরা মোটেও সহজ ছিল না দলটির। তবে ইমাদ ওয়াসিম ও হায়দার আলীর অনবদ্য ৯৮ রানের অবিছিন্ন জুটিতে শেষ পর্যন্ত আর কোনো উইকেট না হারিয়ে জয় নিয়ে মাঠে ছাড়ে তারা। ৫৯ রানে অপরাজিত ছিলেন ইমাদ, তাকে সঙ্গ দিয়ে ৫২ রানের দারুণ এক ইনিংস খেলেন হায়দার। 

বিজ্ঞাপন