আইপিএল ছাড়াও টিভিতে যা দেখবেন আজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সিলেট টেস্ট-৪র্থ দিন

বাংলাদেশ-শ্রীলঙ্কা
সকাল ১০টা, টি স্পোর্টস ও গাজী টিভি

ঢাকা প্রিমিয়ার লিগ

লিজেন্ডস-মোহামেডান
সকাল ৯টা, ইউটিউব/বিসিবি

ব্রাদার্স-গাজী টায়ার্স
সকাল ৯টা, ইউটিউব/বিসিবি

শাইনপুকুর-পারটেক্স
সকাল ৯টা, ইউটিউব/বিসিবি

আইপিএল

বেঙ্গালুরু-পাঞ্জাব
রাত ৮টা, টি স্পোর্টস ও গাজী টিভি

আন্তর্জাতিক প্রীতি ফুটবল

সুইডেন-আলবেনিয়া
রাত ১২টা, সনি স্পোর্টস ২

টিভিতে আজ যেসব খেলা দেখবেন



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ফুটবল
প্যারিস অলিম্পিক
মেয়েদের ফুটবল
রাত ৯টা, স্পোর্টস ১৮-১

ক্রিকেট
মেজর লিগ ক্রিকেট
নিউইয়র্ক-টেক্সাস
সকাল ৬টা ৩০ মি., সনি স্পোর্টস ৫

দ্য হান্ড্রেড
ম্যানচেস্টার-ওয়েলশ (নারী)
রাত ৮টা, সনি স্পোর্টস ৫
ম্যানচেস্টার-ওয়েলশ (পুরুষ)
রাত ১১টা ৩০ মি., সনি স্পোর্টস ৫

গ্লোবাল টি-টোয়েন্টি
টরন্টো-ভ্যানকুবার
রাত ২টা, স্টার স্পোর্টস সিলেক্ট ২

;

সাগরিকার হ্যাটট্রিকে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ফেব্রুয়ারিতে দেশের মাটিতে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব ১৯ নারী চ্যাম্পিয়নশিপের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা বনেছিলেন। মোসাম্মৎ সাগরিকা এবার জানান দিলেন, জাতীয় দলের জন্যও প্রস্তুত তিনি। তার হ্যাটট্রিকে ভর করে বাংলাদেশ আজ ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ভুটানকে।
ভুটানের বিপক্ষে এর আগে ৪ ম্যাচে ২০ গোল করেছে বাংলাদেশ, হজম করেনি এক গোলও। সেই ভুটান আজ গোলের দেখা পেয়ে যায় প্রথমে।
বাংলাদেশের রক্ষণের ভুলে গোল পেয়ে যান পেমা শেরিং। সেই এক গোলের জবাব প্রথমার্ধে দিতে পারেনি সফরকারীরা।
দিল দ্বিতীয়ার্ধে। বেঞ্চ থেকে উঠে আসা সাগরিকা করলেন একে একে তিনটি গোল। সঙ্গে সাবিনা খাতুন আর ঋতুপর্ণা চাকমারাও নাম লেখালেন স্কোরশিটে।
তবে সাবিনা আর ঋতুপর্ণাদের সামনে আরও গোটা দুই সুযোগ এসেছিল বটে। কিন্তু দুজনে তা কাজে লাগাতে পারেননি। ফলে বাংলাদেশকে ৫-১ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।

;

মরক্কোর বিপক্ষে হার এড়াল আর্জেন্টিনা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মরক্কোর বিপক্ষে ম্যাচ দিয়ে অলিম্পিক যাত্রা শুরু করেছে আর্জেন্টিনা। তবে তাদের এ সূচনাটা ভালো হয়নি আদৌ। মরক্কোর কাছে যে হারতে বসেছিল ২ বারের অলিম্পিক সোনাজয়ীরা!

শেষমেশ অবশ্য সে হার এড়িয়েছে আর্জেন্টিনা। ২-২ গোলের ড্র নিয়ে অলিম্পিকের প্রথম ম্যাচে মুখরক্ষা করেছে লা আলবিসেলেস্তেরা।

সেঁত এতিয়েঁনে আজ প্রথমার্ধের শেষ মুহূর্তে গোল হজম করে আর্জেন্টিনা। গোলটা আসে সুফিয়ান রাহিমির কাছ থেকে। দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও সেই সুফিয়ান গোল করে বসেন। আর তাতেই আর্জেন্টিনা ২-০ গোলে পিছিয়ে পড়ে।

সেই গোল খেয়েই যেন নিজেদের ফিরে পেল আকাশী-সাদারা। ৬৮ মিনিটে গিউলিয়ানো সিমিওনের গোলে ম্যাচে ফেরে দলটা। একেবারে শেষ বাঁশির ঠিক আগে গিয়ে সমতাসূচক গোলটা করলেন ক্রিশ্চিয়ান মেদিনা। ২-২ গোলের স্বস্তির এক ড্র নিয়ে মাঠ ছাড়ে কোচ হাভিয়ের মাসচেরানোর দল। 

;

ইংল্যান্ডের কোচের প্রস্তাব ফিরিয়ে দিলেন মরগান



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ইয়ন মরগান

ইয়ন মরগান

  • Font increase
  • Font Decrease

ব্যর্থতার দায়ে চাকরি ছাড়তে যাচ্ছেন ইংল্যান্ডের সাদা বলের কোচ ম্যাথু মট, গত কিছুদিন ধরে এমন খবর শোনা যাচ্ছে বিভিন্ন গণমাধ্যমে। এমতাবস্থায় অস্ট্রেলিয়ার এই কোচের উত্তরসূরী হিসেবে শোনা যাচ্ছিল ইয়ন মরগানের নাম। যদিও আপাতত ইংলিশদের দায়িত্ব নেওয়ার কোনো ইচ্ছা নেই বলে জানিয়েছেন এই বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

২০২২ সালে ইংল্যান্ডের সীমিত ওভারের দলের দায়িত্ব নেন মট। তার সঙ্গে চার বছরের চুক্তি করেছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড, ইসিবি। তবে সবশেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরম্যান্স বিবেচনায় দুই বছর না যেতেই তুমুল সমালোচনার শিকার হচ্ছেন মট। তার অধীনে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় ইংলিশরা। ভারতের মাটিতে অনুষ্ঠিত সে বিশ্বমঞ্চে মাত্র তিন ম্যাচে জয় পায় সাবেক চ্যাম্পিয়নরা। প্রত্যাশা মেটেনি ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপেও। ভারতের কাছে হেরে সবশেষ কুড়ি ওভারের বিশ্বকাপ থেকে বিদায় নেয় জস বাটলার বাহিনী।

ইংলিশ দৈনিক ‘দ্য টাইমস’ জানিয়েছে, ইংল্যান্ডের কোচ হিসেবে আর চালিয়ে যাওয়ার ইচ্ছা নেই মটের। ৫০ বছর বছর বয়সী কোচের স্থলাভিষিক্ত হিসেবে মরগানের নাম উঠে এলেও পরিবারকে প্রাধান্য দেওয়ায় বিষয়টি নাকচ করে দিয়েছেন তিনি। যদিও পরবর্তীতে কোচিং করানোর আগ্রহ প্রকাশ করেছেন সাবেক এই তারকা বাঁহাতি ব্যাটার।

একশ বলের টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেডের’ধারাভাষ্য দেওয়ার সময় ইংল্যান্ডের কোচ হওয়ার প্রসঙ্গ উঠে আসলে মরগান বলেন, ‘প্রথমবারের মতো আমি এই খবরটি শুনতে পেলাম। একজন কোচের জন্য সমালোচনার মুখে পড়াটা ভালো কথা নয়। আমি জেনেছি যে মটের ভবিষ্যত নিয়ে অনেক জল্পনা তৈরি হয়েছে। যদিও এখনই কিছু বলা যাচ্ছে না। কি হবে সেটা সময়ই বলে দেবে।’

মরগান আরও বলেন, ‘ইংল্যান্ডের সাদা বলের দায়িত্ব নেব কিনা সেটা নিয়ে গত কয়েক মাসে আমাকে অনেকবার প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে। বিষয়টি নিয়ে আমি সরল স্বীকোরোক্তি দিতে চাই। আমার জীবনে যা কিছু ঘটছে তাতে করে এখন ইংল্যান্ডের কোচ হওয়ার জন্য উপযুক্ত সময় নয়। এটা ঠিক যে আমি সামনে কোচিং করাতে চাই। এখন আমার পরিবার নতুন। তাই আমি ঘরে অনেক বেশি সময় কাটাচ্ছি। সময় পেলে ক্রিকেট দেখি এবং ধারাভাষ্য দেই। এখন যা করছি সেটাকেই আমি ভালোবাসি।’

;