কলম্বিয়ার সঙ্গে ড্র করল ব্রাজিল

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

কলম্বিয়ার বিপক্ষে জিতলেই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টারে চলে যেত ব্রাজিল। কিন্তু দরিভাল জুনিয়রের দল তা পারেনি।

ম্যাচে এগিয়ে গিয়েও ড্র করেছে ১-১ গোলে। তার ফলে গ্রুপ রানার্স আপ হয়ে শেষ আটে যেতে হলো দলটাকে। 

বিজ্ঞাপন

কলম্বিয়া অবশ্য আজ শুরু থেকে ব্রাজিলের ওপর আধিপত্য বিস্তার করেছে। প্রথমার্ধ শেষে তো বলের দখলেও তারা এগিয়ে ছিল। তবে শেষ পর্যন্ত অন টার্গেট শটসহ অন্য দিকগুলোয় এগিয়ে ছিল কলম্বিয়া। 

ওদিকে ব্রাজিল ম্যাচটা শুরু করে দুঃসংবাদ পেয়ে। ম্যাচের দশ মিনিট না যেতেই হলুদ কার্ড দেখে বসেন ব্রাজিল তারকা ভিনিসিয়াস জুনিয়র। এর আগে আরও এক হলুদ কার্ড দেখায় তাকে কোয়ার্টার ফাইনালে পাবে না ব্রাজিল। 

কলম্বিয়া প্রথম সুযোগটা পেয়েছিল গোলের। হামেস রদ্রিগেজের ফ্রি কিক ক্রসবারে লেগে না গেলে লক্ষ্যভ্রষ্ট না হলে ম্যাচের শুরুর দশ মিনিটেই এগিয়ে যেতে পারত দলটা। ম্যাচের ১২ মিনিটে ফ্রি কিক পায় ব্রাজিল। সেখান থেকে রাফিনিয়া দারুণ এক গোল করে এগিয়ে দেন ব্রাজিলকে।

এরপর ফ্রি কিক থেকে এক বার ব্রাজিলের জালে বল জড়িয়েছিল কলম্বিয়াও। তবে কর্নার নেওয়ার সময় দাভিনসন সানচেজ অফসাইডে ছিলেন, তাই দীর্ঘ ভিএআর যাচাইয়ের পরেও গোলটা পায়নি কলম্বিয়া। লিড টিকে থাকে ব্রাজিলের।

কলম্বিয়া একটা গোলের জন্য ব্রাজিলের ওপর চাপ সৃষ্টি করেই গেছে এরপর। হামেস রদ্রিগেজের ফ্রি কিক ঠেকান অ্যালিসন বেকার। তবে বিরতির আগে দানিয়েল মুনোজের শটটা ঠেকাতে পারেননি তিনি।

দারুণ দুই পাসে ব্রাজিলের রক্ষণ ভেঙে বলটা মুনোজের পায়ে দেন জন করদোবা। গোলরক্ষককে একা পেয়ে গোল করতে ভুল করেননি তিনি। ফলে বিরতির ঠিক আগে সমতা ফেরায় কলম্বিয়া।

বিরতির পর কলম্বিয়া একাধিক সুযোগ পেয়েছিল ম্যাচটা জেতার। সবচেয়ে সহজ সুযোগটা এসেছিল ৮৫ মিনিটে রাফায়েল বোরের সামনে। তিনি ব্রাজিল গোলরক্ষক অ্যালিসনকে অনেকটা একা পেয়েও বলটা লক্ষ্যে রাখতে পারেননি। ফলে ম্যাচটা ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

এই ড্রয়ে কলম্বিয়ার অবশ্য কোনো সমস্যা হয়নি। তারা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে চলে গেছে। ওদিকে ব্রাজিল গেল রানার্স আপ হয়ে। যার ফলে সেলেসাওরা মুখোমুখি হবে সি গ্রুপের চ্যাম্পিয়ন উরুগুয়ের, আর কলম্বিয়া খেলবে সি গ্রুপ থেকে আসা আরেক দল পানামার বিপক্ষে।