সবসময় ভবিষ্যতের কথাই ভেবেছেন অ্যান্ডারসন

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজের দীর্ঘ ২১ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টেনেছেন জেমস অ্যান্ডারসন। লাল বলের ক্রিকেটে তার উইকেট ৭০৪টি। তিনি টেস্ট ক্রিকেটের তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারী বোলার, পেসারদের মধ্যে তার জায়গাটা সবার ওপরে।
ক্রিকেটার হিসেবে সম্মানের চূড়ান্তটাই শেষ দিনে এসে পেয়েছেন অ্যান্ডারসন। দুই দল তাকে গার্ড অফ অনার দিয়েছে। গ্যালারিভরা দর্শক তো ছিলই। অ্যান্ডারসন তাদের সম্মান জানাতে চলে এসেছিলেন লর্ডসের বেলকনিতে।
অ্যান্ডারসন ইংল্যান্ডের হয়ে সবসময় উইকেট নেবার মেশিন হিসেবে কাজ করেছেন। তিনি ক্রিকেটের অন্যতম সফল খেলোয়াড় এতে কোন সন্দেহ নেই। রেকর্ড বইতে তার সামনে শুধু আছে শ্রীলঙ্কার স্পিনার মুত্তিয়া মুরালিধরন এবং অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন।
অ্যান্ডারসনকে তার সোনালী দিন গুলি নিয়ে প্রশ্ন করায় তিনি বলেন, ‘আমি সব সময় ভেবেছি কি ভাবে পরের সিরিজে আমি আমার খেলে ভালো করতে পারব।’ এই ব্যাপারটাই অ্যান্ডারসনকে ইংল্যান্ড দলকে দীর্ঘ দিন সফল ভাবে সার্ভিস দিতে সাহায্য করেছে।
এই মাসেই ৪২ এ পা রাখবেন এই ইংল্যান্ডের পেসার। তবে তিনি চাইলে আরো কিছু দিন দলের সাথে থাকতে পারতেন। এই ব্যাপার নিয়ে অ্যান্ডারসনকে প্রশ্ন করায় তিনি বলেন, ফুরফুরে মেজাজ নিয়েই তিনি অবসরে যাচ্ছেন টেস্ট ক্রিকেট ছাড়া নিয়ে তার মনে কোন কষ্ট নেই!