ভারতের কাছে হেরে রানার্সআপ বাংলাদেশ

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

২-০ গোলে বাংলাদেশকে হারিয়েছে ভারত

২-০ গোলে বাংলাদেশকে হারিয়েছে ভারত

ফাইনালে প্রথমার্ধ সমতা নিয়ে শেষ করলেও শেষরক্ষা হলো না! বাংলাদেশকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ভারত। সোমবার ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে ২-০ গোলে বাংলাদেশকে হারিয়েছে ভারত।

ফাইনাল ম্যাচটি বাংলাদেশের জন্য ছিল প্রতিশোধ মিশন। গ্রুপ পর্বে ০-১ গোলের হারের বদলা নিতে পারলে ট্রফি জিতে উঠল লাল-সবুজের প্রতিনিধিদের হাতে। কিন্তু মিলল না সমীকরণ। ভারত দ্বিতীয়ার্ধে পাওয়া দুই গোলে হাসিমুখে মাঠ ছাড়ল।

বিজ্ঞাপন

৫৮ মিনিটে কর্নার থেকে প্রথম গোল। অধিনায়ক মাতের কর্নারে হেড মোহাম্মদ কাইফের (১-০)। এরপর খেলার অন্তিম সময়ে ফের গোল হজম করে বাংলাদেশ। ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মদ আরবাস। নিশ্চিত হয় ভারতের শিরোপা।

যদিও ম্যাচে ফেরার সুযোগ বারবারই এসেছে বাংলাদেশের। ৬৭তম মিনিটে সমতায় ফেরার সুযোগ এসেছিল। কিন্তু জয় রহমান সুযোগটা কাজে লাগাতে পারেননি। এভাবে একাধিকবার হতাশই হতে হয়েছে দলকে। শেষ অব্দি রানার্স আপ হয়েই সন্তুষ্ঠ থাকতে হলো বাংলাদেশকে।

বয়সভিত্তিক এই প্রতিযোগিতা এ পর্যন্ত অনূর্ধ্ব-১৫, ১৬ ও ১৭ ক্যাটাগরিতে হয়। অনূর্ধ্ব-১৫ ও ১৬ ক্যাটাগরিতে একবার করে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। অনূর্ধ্ব-১৭ তে প্রথম রানার্সআপ হলো বাংলাদেশের কিশোর ফুটবলাররা। ২০২২ সালে অনূর্ধ্ব-১৭ ক্যাটাগরিতে প্রথম আসরে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত। ফের শিরোপা পেলো তারা।