পিসিবিতে যুক্ত হলেন বাংলাদেশের সাবেক কিউরেটর

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কয়েকদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) থেকে চাকরি ছেড়ে চলে গিয়েছিলেন টনি হেমিং। এবার তার নতুন ঠিনাকা পাকিস্তান ক্রিকেট বোর্ড। দুই বছরের জন্য হেড কিউরেটর হিসেবে তাকে নিজেদের বোর্ডে ভিড়িয়েছে পাকিস্তান। এক আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

২০২২ সালে অস্ট্রেলিয়া আর ঠিক তার পরের বছর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ আয়োজন করে রাওয়ালপিন্ডি স্টেডিয়াম বিলো অ্যাভারেজ রেটিং পেয়েছিল। এছাড়াও দেশটির অন্য পিচগুলোও একাধিকবার টেস্ট ম্যাচ আয়োজন করে সমালোচনার মুখে পড়েছে। হেমিংয়ের দায়িত্ব এখন সেই পিচগুলোর মান বাড়ানো।

বিজ্ঞাপন

ক্রিকেট টার্ফ ম্যানেজমেন্ট বিষয়ে বেশ নামী এই কিউরেটর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে ছিলেন প্রায় এক বছরের মতো। যদি তার চুক্তি ছিল ২ বছরের। এরপর গেল সপ্তাহে সে চুক্তি পূরণের আগেই পদ ছাড়েন হেমিং।

আগামী বছরের শুরুতে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে পাকিস্তান। ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। সেই আসরকে সামনে রেখেই হেমিংকে দলে টানল পিসিবি।

বিজ্ঞাপন

পিসিবির আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, ‘হেমিংকে নতুন হেড কিউরেটর হিসেবে দুই বছরের চুক্তি দেওয়া হয়েছে। তিনি আসছে মৌসুমের পাঁচটি টেস্টের জন্য পিচ প্রস্তুত করবেন।’

হেমিংয়ের প্রথম অ্যাসাইনমেন্টটা আবার বাংলাদেশের বিপক্ষেই। ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে বাংলাদেশ মুখোমুখি হবে পাকিস্তানের। এরপর ৩০ আগস্ট করাচিতে হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।