আজ আমার স্বপ্ন পূরণ হয়েছে: এমবাপে

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অপেক্ষার প্রহর অবশেষে ফুরালো। আজ (মঙ্গলবার) কিলিয়ান এমবাপে রাজার মতো বরণ করে নিল রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুর মাঠে যখন এমবাপে টানেলের ভেতর থেকে সিঁড়ি দিয়ে বের হয়ে মাঠে প্রবেশ করছিলেন, সেসময়ই গর্জনে ফেটে পড়েছিল পুরো স্টেডিয়াম। দীর্ঘ অপেক্ষায় পর রিয়াল মাদ্রিদ সমর্থকরা এমবাপেকে দেখল ঐতিহ্যবাহী এই সাদা জার্সিতে।

রিয়াল মাদ্রিদের সাদা জার্সিতে ফ্রেঞ্চ এই তারকা ফরোয়ার্ডকে একটু অন্য রকমই লাগছিল। এমবাপ্পে মঞ্চে উঠে যখন বললেন- ‘হালা মাদ্রিদ’, তখনই পুরো গ্যালারি চিৎকারে ফেটে পড়ল। সবাই গলা ফাটিয়ে এমবাপে এমবাপে বলে স্লোগান দিচ্ছিল!

বিজ্ঞাপন

দীর্ঘদিন ধরেই রিয়াল মাদ্রিদ দলে ভিড়াতে চাচ্ছিল বিশ্বকাপজয়ী এই তারকা ফরোয়ার্ডকে। বিগত কয়েক বছর ধরেই ট্রান্সফার উইন্ডোর অন্যতম নাটক ছিল এই এমবাপেকে স্পেনের মাটিতে আনা প্রসঙ্গে। সেই ২০১৭ সাল থেকেই ফ্রান্সের এই ফরোয়ার্ডকে ঘরে আনতে চাচ্ছিল রিয়াল মাদ্রিদ।

স্বপ্ন সত্যি হওয়ার ব্যাপারটি তাই দুই পক্ষের জন্যই সত্য। রিয়ালে যোগ দেওয়া যেমন এমবাপ্পের জন্য স্বপ্ন ছিল, তেমনি মাদ্রিদও স্বপ্ন দেখছিল তাকে দলে নেবার। কিন্তু দীর্ঘ ৬ বছর ধরে ব্যাটে-বলে মিলছিল না দুই পক্ষের। ২০২২ এও গুঞ্জন শোনা যায় পিএসজি থেকে রিয়ালে আসছেন এমবাপে। তবে সেবার ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর হস্তক্ষেপে পিএসজি ছাড়তে পারেননি এই ফরাসি ফরোয়ার্ড। শেষ পর্যন্ত ফ্রি এজেন্ট হয়ে যাওয়ায় কোনো বাঁধা ছাড়াই ২০২৩-২৪ মৌসুম শেষে আনুষ্ঠানিকভাবে স্প্যানিশ জায়ান্ট ক্লাবে চলে আসলেন তিনি।

বিজ্ঞাপন

স্প্যানিশ সংবাদমাধ্যম আগেই জানায়, এমবাপেকে রিয়ালে অভিবাদনের এই দিনে বার্নাব্যুর গ্যালারিতে একটি সিটও ফাঁকা ছিল না। মাঠটিতে দর্শক ধারণ ক্ষমতা ৮০ হাজার। স্টেডিয়ামের ভেতর মাঠের মাঝে তৈরি করা হয়েছিল নীল রঙের মঞ্চ। তার ওপরে সারি সারি করে রাখা রিয়ালের চ্যাম্পিয়নস লিগ শিরোপা।  রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ এমবাপেকে মঞ্চে ডেকে আনার পর সেখানে উপস্থিত ছিলেন রিয়াল ও ফ্রান্সের কিংবদন্তি জিনেদিন জিদান।

মঞ্চে উঠে সবার উদ্দেশে এমবাপে বলেন-‘শুভ সকাল’। এরপর তিনি বলেন, ‘স্প্যানিশে কথা বলার চেষ্টা করব’। এমবাপ্পে আরো জানিয়েছেন, 'এখানে আসতে পেরে আমার খুব ভালো লাগছে। অনেক বছর ধরেই রিয়ালে খেলার স্বপ্ন ছিল, আজ সেই স্বপ্ন পূরণ হলো।'

ক্যারিয়ারে সবচেয়ে বেশি সময় সাত বছর পিএসজিতে কাটিয়েছেন তিনি। এবার ৫ বছরের চুক্তিতে খেলবেন রিয়ালের হয়ে। তাই নিজের মিশন নিয়ে এমবাপে বলেন, ‘আমার সামনে এখন একটাই স্বপ্ন, এই ক্লাবের ইতিহাসের অংশ হতে চাই। রিয়ালের জন্য আমি জীবনবাজি রেখে খেলব।’