সহিংসতা থামাতে মুশফিকের আকুতি

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশজুড়ে শিক্ষার্থী ও সাধারণ জনগণের মধ্যে ছড়িয়ে পড়েছে উত্তাপ। রাজধানী ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচী পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। গতকাল এ বিষয়ে নিজেদের ফেসবুক স্ট্যাটাসে লিখেছিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার নাজমুল শান্ত, তাওহিদ হৃদয় ও শরিফুল ইসলাম। আজ মুখ খুললেন মুশফিকুর রহিম।

আজ (বুধবার) সকাল ১০টার দিকে নিজের অফিশিয়াল ফেসবুকে মুশফিক বাংলাদেশের পতাকা সম্বিলিত গ্যালারিতে দর্শকদের একটি ছবি আপ্লোড করেছেন। সেখানে দেশে চলমান কোটা সংস্কার আন্দোলন এবং সার্বিক অস্থিতিশীলতা প্রসঙ্গে কথা বলেছেন সাবেক এই টাইগার উইকেটরক্ষক।

বিজ্ঞাপন

মুশফিক লিখেছেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র হিসেবে, আমি আমার ভাই-বোনদের উপর আর কোনো সহিংসতা দেখতে চাই না। আমার শিক্ষকরা যাঁরা অতুলনীয় সাহস দেখিয়ে তাঁদের ছাত্র-ছাত্রীদের রক্ষা করতে গিয়ে আহত হয়েছেল তাঁদের প্রতি অতল শ্রদ্ধা। এটা মেনে নেয়া কঠিন কোন ছাত্রের জন্য যে তাঁর শিক্ষক হেনেস্তা হয়েছেন। যা খুবই নিন্দনীয় বলে আমি বিশ্বাস করি। যে কোন উপায়েই হোক এই রক্তপাত বন্ধ হোক। শান্তি আসুক।’

শেষে আরও বলেছেন, ‘সংশ্লিষ্টরা সমাধানের শান্তিপূর্ণ রাস্তা বের করবেন এটাই অনুরোধ। আল্লাহ আমাদের ঠিক পথে পরিচালিত হওয়ার তৌফিক দান করুন। আমিন।’

বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোটা আন্দোলনকারী শিক্ষার্থী এবং ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সারাদিনই একাধিকবার ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এই অনাকাঙ্ক্ষিত ঘটনায় অনেক শিক্ষার্থী আহতও হয়েছেন। হামলার শিকার হওয়া শিক্ষার্থীদের সেসব ছবি-ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ার পর ওঠে নিন্দার ঝড়। আজ পবিত্র আশুরা উপলক্ষ্যে কর্মসূচি স্থগিত রেখেছে। শিক্ষার্থীরা।