অলিম্পিকে মরক্কোর বিপক্ষে আজ নামছে আর্জেন্টিনা 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কোপার সফল মিশন শেষে আজ (বুধবার) অলিম্পিক মিশন শুরু হচ্ছে  আর্জেন্টিনার। এবারের প্যারিস অলিম্পিকের আনুষ্ঠানিক যাত্রা শুরু আগামী ২৬ জুলাই হলেও ফুটবলের ইভেন্ট শুরু হচ্ছে বুধবারেই। সেখানে প্রথম দিনেই মাঠে নামছে আর্জেন্টিনা। মরক্কোর বিপক্ষে আলবিসেলেস্তেদের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। 

এদিকে অলিম্পিক ফুটবলে আজ রয়েছে আরও একটি ম্যাচ। আর্জেন্টিনা-মরক্কো ম্যাচের একই সময়ে উইজবেকিস্তানের বিপক্ষে নামবে ইউরো চ্যাম্পিয়ন স্পেন। 

বিজ্ঞাপন

অলিম্পিকের ফুটবল ইভেন্ট অনুষ্ঠিত হয় অনূর্ধ্ব-২৩ দল নিয়ে। তবে ২৩ বছরের ঊর্ধ্বে এমন ফুটবলার দলে থাকতে পারে তিনজন। সেই ক্যাটাগরিতে আর্জেন্টিনার দলে আছেন হুলিয়ান আলভারেস, নিকোলাস ওতামেন্দি ও হেরোনিমো রুই। এদিকের মরক্কো দলে বেশি বয়সী হিসেবে আছেন আশরাফ হাকিমি, সোফিয়ানে রাহিমি ও মুনির এল কাজুই। 

অলিম্পিকের ফুটবলে এর আগে দুবার সোনা জিতেছে আর্জেন্টিনা, ২০০৪ এথেন্স অলিম্পিক ও ২০০৮ বেইজিং অলিম্পিকে। সেই দুই আসরেই আর্জেন্টিনার হয়ে খেলেছেন হাভিয়ের মাচেরানো। সেই সাবেক ডিফেন্ডারই এবারের প্যারিস অলিম্পিকে আলবিসেলেস্তেদের কোচ। 

বিজ্ঞাপন

চারটি গ্রুপে মোট ১৬ দল নিয়ে শুরু হতে যাচ্ছে অলিম্পিকের এই ফুটবল ইভেন্ট। মোট ১৬টি দল। আর্জেন্টিনা আছে গ্রুপ ‘বি’-তে। সেখানে মরক্কো ছাড়াও বাকি দুই দল ইরাক ও ইউক্রেন।