মেসি বললেন ‘অবিশ্বাস্য’, মাসচেরানোর কাছে ‘সার্কাস’

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিকের ফুটবলে গতকাল (বুধবার) নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর কাছে ২-১ ব্যবধানে হেরেছে আর্জেন্টিনা। তবে হারটা ছিল নাটকীয়তায় ভরা। ম্যাচের যোগ করা সময়ের শেষ মিনিটে গোল করে বসেন আর্জেন্টাইন মিডফিল্ডার ক্রিস্তিয়ান মেদিনা। সবাই ধরেই নিয়েছিল ম্যাচটা হয়েছে ২-২ ব্যবধানের ড্র। আন্তর্জাতিক গণমাধ্যমগুলোও জানিয়ে দেয় একই ফলাফল। তবে ২ ঘণ্টা পর বাতিল হয় মেদিনার গোলটি এবং ২-১ ব্যবধানের জয় নিয়ে শেষ পর্যন্ত মাঠ ছাড়ে মরক্কো। 

ম্যাচ শেষের পর থেকেই এমন নাটকীয় ঘটনা নিয়ে শুরু হয় আলোচনা। প্যারিস অলিম্পিকের আর্জেন্টিনা দলের কোচ হাভিয়ের মাসচেরানোর কাছে বিষয়টি পুরো এক ‘সার্কাস’। এদিকে আলবিসেলেস্তেদের মহাতারকা লিওনেল মেসির কাছে তো এটি ‘অবিশ্বাস্য’ এক ঘটনা। 

বিজ্ঞাপন

গতকাল সেঁত এতিয়েঁনে ম্যাচের দুই অর্ধে মরক্কোর সুফিয়ান রাহিমি করেন জোড়া গোল। ৬৮ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে ম্যাচে ফেরান গিউলিয়ানো সিমিওনে। এরপর যোগ করা সময়ে মেদিনা মরক্কোর জালে বল জড়ান। এরপরই মরক্কান সমর্থকরা ক্ষুব্ধ হয়ে মাঠে নেমে আসেন। যার ফলে খেলা বন্ধ রেখে দুই দলকে নিয়ে যাওয়া হয় ড্রেসিং রুমে। নাটকের শুরুটা সেখানেই। ম্যাচটা আদতে তখনও শেষই হয়নি। স্টেডিয়ামের অবস্থা স্বাভাবিক হয়ে এলে ফাঁকা গ্যালারিতে ২ ঘণ্টা পর ফের গড়ায় ম্যাচ, খেলা হয় ৩ মিনিটের। ভিএআরে বাতিল হয় মেদিনার গোল। এতেই ম্যাচের ফলাফল ঝুলে মরক্কোর দিকে।

এমন নাটকীয় ম্যাচ শেষে মাসচেরানো বলেন, ‘আমি বুঝাতে পারব না কী হচ্ছিল। আমরা দেড় ঘণ্টা ড্রেসিং রুমে বসে ছিলাম। তারা আমাদের বলেনি আমাদের কী করতে হবে। ‘মরক্কান অধিনায়কেরা খেলতে চায়নি, আমরা মাঠে নামতে চাইনি। দর্শকরা আমাদের দিকে জিনিসপত্র ছুঁড়ে মারছিল! এটা আমার দেখা সবচেয়ে বড় সার্কাস। আমি জানি না কেন তারা একটা খেলার রিভিউ করার জন্য ১ ঘণ্টা ২০ মিনিট বসে ছিল।’

বিজ্ঞাপন

এদিকে ম্যাচটি নিয়ে মুখ খোলেন মেসিও। একসময় খবর ছড়িয়েছিল এবারের অলিম্পিকে খেলবে এই ইন্টার মায়ামির তারকা ফরোয়ার্ড। তবে শেষ পর্যন্ত তিন থাকলেন দর্শক হয়েই। ম্যাচটা শেষ হতেই তিনি তার ইনস্টাগ্রামে লিখলেন, ‘ইনসলিতো’! বাংলায় যার অর্থ‘অবিশ্বাস্য’!

গ্রুপপর্বে আর্জেন্টিনার এখনও বাকি দুই ম্যাচ। ২৭ জুলাই ইরাকের বিপক্ষে এবং ৩০ জুলাই আলবিসেলেস্তেরা নামবে ইউক্রেনের বিপক্ষে।