অসুস্থতার কারণে প্যারিস অলিম্পিকে খেলবেন না সিনার 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিকের আনুষ্ঠানিক শুরু আজ (বৃহস্পতিবার) থেকে। সেখানে এবারের টেনিস ইভেন্ট থবে ক্লে কোর্টে। সেই লক্ষ্যে বেশ ভালোভাবেই অনুশীলন সারছিলেন টেনিস র‍্যাঙ্কিংয়ের এক নম্বর খেলোয়াড় ইয়ানিক সিনার। তবে হঠাতই বৈশ্বিক ক্রীড়াঙ্গনের সবচেয়ে এই টুর্নামেন্টের এবারের আসরের একদিন আগে এই ইতালিয়ান তারকা টেনিস খেলোয়াড় জানালেন, প্যারিস অলিম্পিকে তিনি অংশগ্রহণ করছেন না। 

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এর এক পোস্টে গতকাল (বুধবার) প্যারিস অলিম্পিক থেকে নিজের নাম সরিয়ে নেওয়ার বিষয়টি জানান সিনার নিজেই। তার না খেলার কারণটা অবশ্য কিছুটা অদ্ভুত। চোট বা আলোচিত কোনো ইস্যু নয়, অসুস্থতার কারণেই অলিম্পিকে অংশ নিচ্ছেন না তিনি। 

বিজ্ঞাপন

সেই পোস্টে সিনার লিখেন, ‘দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, দুর্ভাগ্যবশত আমি প্যারিস অলিম্পিকে অংশ নিতে পারব না।’ 

সিনার মূলত ভুগছেন টনসিলের সমস্যায়। এবং চিকিৎসকও তাকে বলেছেন আপাতত বিশ্রামে থাকতে। এতেই সব দিক বিবেচনায় এমন সিদ্ধান্ত নিয়েছেন ২২ বছর বয়সী এই তারকা। ‘ক্লে কোর্টে অনুশীলনে ভালো একটি সপ্তাহ কাটানোর পর আমি অসুস্থ বোধ করতে শুরু করি। কয়েক দিন বিশ্রাম নেই এবং চিকিৎসককে দেখানোর পর আমার টনসিলাইটিস ধরা পড়ে এবং আমাকে না খেলার জন্য জোর পরামর্শ দেন।’ 

বিজ্ঞাপন

বয়সটা খুব একটা বেশি না হলেও টেনিস বিশ্বে ইতিমধ্যেই তাক লাগিয়ে দিয়েছেন সিনার। চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে দানিল মেদভেদেভকে হারিয়ে জেতেন নিজের প্রথম গ্র্যান্ড স্লাম। লক্ষ্য রেখেছিলেন অলিম্পিকেও দারুণ কিছু করার। তবে শারীরিক জটিলতা বাগড়া দেওয়ায় কিছুদিন খেলা থেকে দূরেই থাকতে হচ্ছে সিনারকে।