অলিম্পিকে আর্চার সাগরের সাদামাটা শুরু 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিকের রিকার্ভ এককের র‍্যাঙ্কিংয়ে রাউন্ডের শুরুটা বেশ ভালো হলেও শেষ পর্যন্ত সাদামাটা স্কোর নিয়েই প্রথম পর্ব শেষ করেন বাংলাদেশের আর্চার সাগর ইসলাম। ৭২টি তীর ছুঁড়ে তার স্কোর ছিল ৬৫২। এতেই ৬৪জন প্রতিযোগীর মধ্যে ৪৫তম হয়ে র‍্যাঙ্কিং রাউন্ড শেষ করেন সাগর। 

জুনের মাঝামাঝিতে তুরস্কের আনতালালিয়াতে কোয়ালিফিকেশন টুর্নামেন্টে পুরুষ রিকার্ভ এককের সেমিতে পৌঁছে সরাসরি প্যারিস অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেন সাগর। কোয়ার্টার ফাইনালে তার স্কোর ছিল ৬৬০, যা সাগরের ব্যক্তিগত সেরা। 

বিজ্ঞাপন

অলিম্পিকের এবারের আসরের উদ্বোধনী অনুষ্ঠান আজ (শুক্রবার)। তবে বেশ কিছু ইভেন্ট শুরু হয়ে গেছে আগে থেকেই। যার মধ্যে ছিল আর্চারিও। গতকাল বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হয়েছিল রিকার্ভ এককের র‍্যাঙ্কিং রাউন্ডটি। 

র‍্যাঙ্কিং রাউন্ডে সাদামাটা এই পারফর্মে পরের পর্বে উঠার পথটা কিছুটা অমসৃণ হলো সাগরের। রিকার্ভ এককে সেরা ৩২-এ ওঠার লড়াইটি অনুষ্ঠিত হবে আগামী ৩০ জুলাই। সেখানে প্রতিপক্ষ হিসেবে ইতালিয়ান আর্চার মাউরো নেসপোলিকে পেয়েছেন সাগর, যিনি আগের টোকিও অলিম্পিকের রুপাজয়ী। র‍্যাঙ্কিং রাউন্ডে তার স্কোর ছিল ৬৭০ এবং অবস্থান ২০তম। র‍্যাঙ্কিং রাউন্ডে ৬৮৬ স্কোর নিয়ে শীর্ষে ছিলেন দক্ষিণ কোরিয়ার কিম উজিন। ৬৮২ স্কোর নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তারই জাতীয় দলের সতীর্থ কিম জে ডিওক। ৬৮১ স্কোর নিয়ে তৃতীয় হয়েছেন জার্মান আর্চার উনরাহ ফ্লোরিন। 

বিজ্ঞাপন