ভারতের কাছে হেরে এশিয়া কাপ শেষ বাংলাদেশের

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেষ পর্যন্ত এশিয়া কাপের ফাইনালে খেলার স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশের মেয়েদের। সেমিফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে ১০ উইকেটের বড় হারের মুখ দেখতে হলো নিগার সুলতানা জ্যোতির দলের। এরই সাথে প্রত্যেক আসরেই ফাইনালে খেলার কীর্তি গড়ল ভারত।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েও আজ বেশ ভুগতে হলো বাংলাদেশের মেয়েদের। ভারতের বোলিং তোপের মুখে নির্ধারিত ওভার শেষে মাত্র ৮০ রান করতে সক্ষম হয়েছিল জ্যোতিরা। ৮১ রানের সহজ লক্ষ্য টপকাতে নেমে সাবলীল ব্যাটিং করেছেন ভারতের দুই ওপেনার।

বিজ্ঞাপন

গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে মালয়েশিয়াকে দাপটের সঙ্গে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। এতে আত্মবিশ্বাসে টইটম্বুর ছিল পুরো দল। ভারতের বিপক্ষে ভালো কিছুই করে দেখাবে টাইগ্রেসরা, এমনটাই প্রত্যাশা ছিল দর্শকদের। তবে সমর্থকদের আশাভঙ্গ হলো।

ব্যাট হাতে এদিন দাঁড়াতেই পারলেন না দিলারা-মুর্শিদা-রাবেয়ারা। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৩২ রান এসেছে অধিনায়ক জ্যোতির ব্যাট থেকে। বাকি সবাই যেন এদিন মাঠে নেমেছেন আর সাজঘরের পথ ধরেছেন।

বিজ্ঞাপন

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে বেশ স্বাচ্ছন্দ্যের সঙ্গেই ব্যাট ঘুরিয়েছেন ভারতের দুই ওপেনার শেফালি বর্মা এবং অধিনায়ক স্মৃতি মান্ধানা। স্মৃতি নিজের অর্ধশতকটিও তুলে নিয়েছেন। সঙ্গে পুরো আসর জুড়েই দলকে দারুণ পারফরম্যান্স উপহার দিয়েছেন।

অপরদিকে বাংলাদেশের মেয়েরা ব্যাট হাতে যেমনটা ভঙ্গুর ছিল, বল হাতেও তেমন করুণ পারফর্ম করেছেন। তাই তো মাত্র ১১ ওভারেই লক্ষ্য টপকে গিয়েছে ভারত।

এই জয়ে টানা নবমবার নারী এশিয়া কাপের আসরে ফাইনালের মঞ্চে জায়গা করে নিল ভারত। তাদের প্রতিপক্ষ হিসেবে দেখা যাবে পাকিস্তান অথবা স্বাগতিক শ্রীলঙ্কাকে। দিনের দ্বিতীয় সেমিফাইনালটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় আজ সন্ধ্যায় সাড়ে ৭টায়। 

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশঃ ৮০/৮ (২০ ওভার); জ্যোতি ৩২, স্বর্ণা ১৯; রেনুকা ৩-১০, রাধা ৩-১৪

ভারতঃ ৮৩/০ (১১ ওভার); স্মৃতি ৫৫*, শেফালি ২৬*; রুমানা ০-৫, রাবেয়া ০-১০

ফলাফলঃ ভারত ১০ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ রেনুকা সিং