শরিফুল উজ্জ্বল ও সাকিবের নিষ্প্রভ দিনে হারল বাংলা টাইগার্স 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায় বল হাতে শরিফুল ইসলামের শুরুটা হলো অসাধারণ। এর আগে অন্যান্য ফ্রাঞ্চাইজি লিগে খেললেও কানাডার এই টুর্নামেন্টের এটি ছিল শরিফুলের প্রথম ম্যাচ। সেখানে ইনিংসে প্রথম ওভারেই পড়ল বোলিংয়ে ডাক। নেতৃত্বে আবার তারই স্বদেশী সাকিব আল হাসান। সব মিলিয়ে চাপটা কিনা একটু বেশিই ছিল! প্রথম বলটিই দিয়ে বসলেন ওয়াইড। তবে সেখান থেকে দারুণভাবে ফিরে করলেন মেইডেন ওভার। পরে নিলেন একটি উইকেটও। তবে শরিফুলের এই মিতব্যায়ী দিনে ব্যাটে-বলে দুইয়েই নিষ্প্রভ ছিলেন সাকিব আল হাসান। 

বিজ্ঞাপন

দুই স্বদেশীর ব্যতিক্রম এই পারফর্মের দিন তাদের দলও অবশ্য সুবিধা করতে পারেনি তাদের দল। আসরে নিজেদের প্রথম ম্যাচে মন্ট্রিয়েল টাইগার্সের কাছে ৩৩ রানে হারে বাংলা টাইগার্স মিসিসাগার। 

গতকাল ব্রাম্পটনে আসরের দ্বিতীয় ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলা টাইগার্সের অধিনায়ক সাকিব আল হাসান। সেখানে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট ১৮৯ রান তোলে মন্ট্রিয়েল। 

বিজ্ঞাপন

চ্যালেঞ্জিং সেই লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার রহমানউল্লাহ গুরবাজ একপ্রান্ত আগলে এগোতে থাকলেও আরেক প্রান্তে ব্যাটাররা ছিল যাওয়া-আসার মধ্যেই। তিনে নেমে সাকিব ফেরেন কেবল ৩ রান করে। পরে দলীয় সর্বোচ্চ ৩৯ বলে ৬৪ রান করে গুরবাজ ফেরার পর আরও কেউ দাঁড়াতেই পারেননি। জয়ের জন্য তখন ৫৫ বলে ৯৩ রান প্রয়োজন ছিল সাকিবদের, উইকেট হাতে ছিল ৭টি। তবে ইফতিখার আহমেদের ২৪ বলে ২৮ রান বাদে বাকি সবাই ফিরেছেন এক অঙ্কের ঘরেই। এতেই ২০ ওভারে ৮ উইকেটে ১৫৬ রান তোলে বাংলা টাইগার্স। 

এদিকে এর আগে ব্যাট করতে নেমে অ্যাশটন অ্যাগার ও দিলপ্রীত বাজওয়ার সমান ৪১ ও টিম সেইফার্টের দলীয় সর্বোচ্চ ৪৩ রানের চড়ে ১৮৯ রানের ভালো সংগ্রহ পায় মন্ট্রিয়েল। এদিকে ২২ বলে ৪০ রানের এক দারুণ ক্যামিও খেলেন বেন মানেনতি। এতে কেউ ফিফটির দেখা না পেলেও ৪০-ঊর্ধ্বে রান করেছেন চার ব্যাটার। 

সেখানে বল হাতে বাংলা টাইগার্সের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ডেভিড ভিসা। ৪ ওভারে স্রেফ ১৬ রান দিয়ে শরিফুল নেন ১ উইকেট। তবে চার ওভারে ৩০ রান দিয়ে সাকিব ছিলেন উইকেটশূন্য।