তিন ফরম্যাটেই খেলতে চান সূর্যকুমার 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সম্প্রতি ভারত টি-টোয়েন্টি দলের নেতৃত্বের দায়িত্ব পান সূর্যকুমার যাদব। তার নেতৃত্বে দল দেখছে সর্বোচ্চ সাফল্য। শ্রীলঙ্কার মাটিতে তাদের বিপক্ষে সিরিজের তিনটি ম্যাচেই জিতেছে ভারত। তাই তো টি-টোয়েন্টিতে স্কাইকে নিয়ে দারুণ কিছুর আশা দেখেছে দেশটির ক্রিকেট। 

টি-টোয়েন্টি শুরু থেকেই নজর কেড়েছেন সূর্যকুমার। এখন নেতৃত্বেও দেখালেন আশার আলো। তবে ওয়ানডেতে তাকে ঘিরে এখনও আছে অনেক প্রশ্ন। যাকে কেন্দ্র করে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে হয়েছিল অনেক সমালোচনায়। এমনকি এক সাক্ষাৎকারে সূর্যকুমার নিজেই বলেছিলেন, ওয়ানডে নিয়ে তার এখনও অনেক কাজ করা বাকি। তবে আলোচনা ছাপিয়ে পেয়েছিলেন ওয়ানডে বিশ্বকাপ দলে সুযোগ। সেখানে ৭ ম্যাচে স্রেফ ১০৬ রান করে ফের বনে যান আলোচনার। 

বিজ্ঞাপন

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের ওয়ানডে দলেও তো জায়গা হয়নি সূর্যকুমারের। তবে কী শুধু টি-টোয়েন্টিতেই দেখা মিলবে এই ব্যাটারের? এমনটা অবশ্য মোটেও ভাবছেন না তিনি। ভারতের হয়ে তিন ফরম্যাটেই খেলতে চান সূর্যকুমার। 

যার শুরুটা সূর্যকুমার করতে চান টেস্ট দিয়েই। অবশ্য টেস্টে অভিষেকটা দেড় বছর আগেই হয়ে গেছে তার। তবে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে নাগপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই টেস্টটি লাল বলের ক্রিকেটে এখন পর্যন্ত তার খেলা একমাত্র ম্যাচ। 

টেস্টে নিজেকে ফেরাতে প্রাক-মৌসুম প্রথম শ্রেণির প্রতিযোগিতা বুচি বাবু ইনভাইটেশনাল টুর্নামেন্টে তৃতীয় রাউন্ড থেকে মুম্বাইয়ের হয়ে খেলবেন সূর্যকুমার। এ নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ভারতের হয়ে সব সংস্করণে খেলতে চাই। বুচি বাবুতে খেলা এই মৌসুমের লাল বলের টুর্নামেন্টের জন্য আমার ভালো প্রস্তুতি হবে।’ 

সূর্যকুমারের নজর তবে কি বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে? এই মৌসুমে ঘরের মাটিতেই পাঁচটি টেস্ট খেলবে ভারত। শুরুতে সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে দুটি এবং এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে তিনটি। এদিকে বছরের শেষে সূচি আছে বোর্ডার-গাভাস্কার ট্রফিরও। সব মিলিয়ে লাল বলের ক্রিকেটে নিজেকে ফেরাতে বেশ জোরেশোরেই পরিকল্পনা করছেন সূর্যকুমার।