নারী বিশ্বকাপ নিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

সরকার পতনের পর থেকে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি আইসিসির নজর এড়ায়নি। চলতি বছর নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা ছিল বাংলাদেশের। তবে চলমান পরিস্থিতিতে বিশ্বকাপের আয়োজক স্বত্ত্ব খোয়ানোর পথে বাংলাদেশ। 

আইসিসি বিশ্বকাপ সরিয়ে নিতে চাইছে। বিকল্প ভেন্যু হিসেবে আইসিসি দেখছে ভারত, শ্রীলঙ্কা কিংবা আরব আমিরাত আর ওমানকে।  

বিজ্ঞাপন

তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতায় এসেছে গত বৃহস্পতিবার। এতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন আসিফ মাহমুদ। তিনি দায়িত্ব নিয়েই তাই পড়েছেন বড় এক চ্যালেঞ্জের মুখে। তবে তিনি তার আশার কথা জানালেন। বিশ্বকাপ আয়োজনের শর্তগুলো দ্রুতই পূরণের চেষ্টা করতে চাইছেন তিনি। 

দায়িত্ব নিয়ে সচিবালয়ে অফিস করার প্রথম দিনেই এই বিষয়টার একটা সমাধান খুঁজে বের করতে চাইলেন তিনি। 

আসিফের ভাষ্য, ‘নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আমরা বিসিবির সঙ্গে কথা বলেছি। যে ইস্যুগুলো আছে, তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে নিরাপত্তা নিশ্চিত করা। রাষ্ট্র পর্যায় থেকে কিছু কাজ করার বিষয় আছে। আমি আজকে এই বিষয়ে ইউনূস স্যারের সঙ্গে এই বিষয়ে কথা বলব। তিনি একজন ক্রীড়াপ্রেমী মানুষ, তিনি আশা করি এক্ষেত্রে আমাদের সহযোগিতা করবেন। রাষ্ট্রীয় পর্যায় থেকে আমরা নিরাপত্তাটা নিশ্চিত করব। আমরা জাতিসংঘের সঙ্গেও কথা বলব, তাদের পরামর্শ চাইব। কিছু দেশের ভ্রমণ নিষেধাজ্ঞা আছে, সেগুলো যাতে সমাধান করা যায়, সে চেষ্টা করব।’