বিসিবি থেকে এখনো টাকা পাওনা আছেন ক্রিকেটাররা

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হাত ধরে বর্তমান বাংলাদেশে প্রায় প্রতিটি ক্ষেত্রেই আনা হচ্ছে ব্যাপক পরিবর্তন। ক্রীড়াঙ্গনেও এর প্রভাব স্পষ্ট। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একাধিক নেতিবাচক দিক সম্পর্কে প্রকাশ্যে মুখ খুলেছেন জাতীয় দলের সাবেক এবং বর্তমান একাধিক খেলোয়াড়। সমালোচনা করেছেন দেশের কিংবদন্তি কোচ ও ক্রিকেট বিশ্লেষকরাও।

বিসিবির বিরুদ্ধে এবার উঠল নতুন প্রতিবাদ। ২০২৩ সালের ভারত বিশ্বকাপের পাওয়া টাকা এখনো বুঝিয়ে দেওয়া হয়নি জাতীয় দলের ক্রিকেটারদের। এমনটা দাবি করেছেন কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল। আজ (রবিবার) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তিনি। সেখানেই এমনটা বলেন তিনি।

বিজ্ঞাপন

দেবব্রত জানান, ‘ক্রিকেট আপনারা কি জানেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ যেটা ভারতে হয়েছিল, সেই ওয়ানডে বিশ্বকাপের টাকা আইসিসির সঙ্গে ইন্টারন্যাশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের যে চুক্তি থাকে, ৫০ দিনের মধ্যে সেই টাকা দিয়ে দেওয়ার কথা। এটা খেলোয়াড়দের মধ্যে বণ্টন হয়। কিন্তু সেই টাকা এখনো পর্যন্ত খেলোয়াড়দের দেওয়া হয়নি। আরেকটি বিশ্বকাপও কিন্তু চলে গেছে। আপনারা জিনিসগুলো বুঝবেন।’

বোর্ডের ম্যানেজমেন্টের ওপর তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। এমনকি দেশের বোর্ডের কর্মকর্তারা যথেষ্ট ভদ্রতাও বজায় রাখেন না বলে নিন্দা জানিয়েছেন দেবব্রত।

‘ক্রিকেটে একটা ভদ্রলোকের খেলা। কিন্তু কোনো প্রকার ভদ্র আচরণ এখানে (বিসিবিতে) ছিল না। আম্পায়ার ডিপার্টমেন্টে আগের চেয়ারম্যান দেখেন ও বর্তমান দেখেন। আজকে মোর্শেদ আলী খান ইন্টারন্যাশনাল প্যানেলে গিয়েছে। আমরা কি জানি সে এখনো পর্যন্ত বিসিবির কন্ট্রাক্টে নাই। এমন একটা বৈষম্যের শিকার করা, এগুলো কখনো হতে পারে না।’