চলতি বছরের সবগুলো টেস্ট সিরিজেই থাকছেন সাকিব 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যেকোনো ফরম্যাটে সাকিব আল হাসান দলের অটো চয়েস। তবে দেশের সবশেষ পরিস্থিতিতে তার দলে ফেরা নিয়ে নিয়ে ছিল সংশয়। অবশ্য তাকে রেখেই রোববার রাতে পাকিস্তান সফরের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। সঙ্গে আজ (সোমবার) বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু এটিও জানিয়ে দিলেন, চলতি বছরে সবগুলো টেস্ট ম্যাচেই থাকছেন তিনি। 

বছরের বাকি সাড়ে চার মাসেই মোট আটটি টেস্ট খেলবে বাংলাদেশ। যার মধ্যে দুটি দেশের মাটিতে এবং বাকি ছয়টিই বিদেশে। আসছে পাকিস্তান সিরিজে খেলবে দুটি টেস্ট। পরে সেপ্টেম্বরে ভারতে মাটিতে খেলবে দুটি। দেশের মাটিতে এই সময়ের মধ্যে সূচি আছে দুটি টেস্টের। অক্টোবর-নভেম্বরে সেই ম্যাচ দুটি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে সাকিব-শান্তরা। এরপর নভেম্বরের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। 

বিজ্ঞাপন

এই আট টেস্টেই সাকিবের অবস্থান পরিষ্কার করে আজ মিরপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে লিপু বলেন, ‘চলতি বছরের আট টেস্টের সবগুলোতেই এভেইলেবল সাকিব।’ 

সাকিবের দলে ফেরার শঙ্কাটা মূলত ছিল তার রাজনৈতিক পরিচয়কে ঘিরে। সবশেষ ক্ষমতাসীন সরকারের পতনের মধ্যে দিয়ে সংসদ সদস্যের দায়িত্বটাও হারিয়েছেন তিনি। তবে লিপু জানান, সাকিব বিবেচনায় এসেছে তার মেধা ও অভিজ্ঞতার ভিত্তিতে। 

‘সাকিব আল হাসান বাংলাদেশের একজন টপ প্লেয়ার। সিলেকশনের ক্ষেত্রে আমরা ভেবেছি, যেহেতু তিনি একজন রাজনৈতিক ব্যক্তিত্ব। মূলত তার মেধার বিবেচনায় তাকে দলে নেওয়া হয়েছে।’