বাংলাদেশের বিপক্ষে কোহলি ডাবল সেঞ্চুরি করবে: বাসিত আলি

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে চলতি মাসে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। অভিজ্ঞ ও তরুণদের মিশেলে গঠিত স্বাগতিকদের এই স্কোয়াডে বরাবরের মতোই আছেন তারকা ব্যাটার বিরাট কোহলি। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ব্যক্তিগত কারণ দেখিয়ে খেলেননি কোহলি। এবার বাংলাদেশের বিপক্ষে আবারও মাঠ কাঁপাতে নামবেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে সবশেষ ২০১৯ সালে ইডেন গার্ডেন্সে টেস্ট ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটার। এরপর দীর্ঘদিন আর শতকের দেখা পাননি, দেখাতে পারছিলেন না আশানুরূপ পারফরম্যান্সও। তবে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারও নিজের ফর্ম ফিরে পান কোহলি। যার সুবাদে ভারতও তুলে নেয় তাদের দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা।

বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজে কোহলিকে তার সেরা রূপেই দেখা যাবে, ক্যারিয়ারের অন্যতম সেরা পারফরম্যান্সটাই মাঠে দেখাবেন কোহলি। এমনটা মনে করে পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলি। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে কথাটা বলেছেন তিনি।

‘ইংল্যান্ড সিরিজে বিরাট ছিল না। সদ্য শ্রীলঙ্কাতেও (ওডিআই) ভালো পারফর্ম করতে পারেনি। তবে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিপক্ষে বিরাটের ব্যাটে বড় সেঞ্চুরি দেখা যাবে। সেটা ১১০ কিংবা ১১৫ নয়, হয়তো ডাবল সেঞ্চুরিও দেখা যাবে।’

বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৯-২৩ সেপ্টেম্বর, চেন্নাইয়ের মাঠে। দ্বিতীয় ম্যাচটি কানপুরে শুরু হবে ২৭ সেপ্টেম্বর থেকে। লাল বলের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দু'দল। ম্যাচ তিনটি হবে ৬, ৯, ও ১২ অক্টোবর যথাক্রমে গোয়ালিয়র, দিল্লি ও হায়দরাবাদে।