ভারত সফরের দলে জাকের, বাদ শরিফুল

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ভারত সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই দল থেকে বাদ পড়েছেন শরিফুল ইসলাম। চোটের কারণে দলে নেই তিনি। তার জায়গায় স্কোয়াডে ঢুকেছেন জাকের আলী অনিক। 

বাংলাদেশ আগামী ১৫ সেপ্টেম্বর ভারতের উদ্দেশে ঢাকা ছাড়বে। সেখানে দুটো টেস্ট খেলবে বাংলাদেশ ও ভারত, যা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। চেন্নাইয়ে প্রথম টেস্টটা শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর। এরপর ২৭ সেপ্টেম্বর কানপুরে শুরু হবে দ্বিতীয় ম্যাচ।  

বিজ্ঞাপন

এই সফরের জন্য ঘোষিত ১৬ জনের স্কোয়াডে সবশেষ পাকিস্তান সিরিজ থেকে পরিবর্তন এসেছে একটা। বাঁহাতি পেসার শরিফুল ইসলাম কুঁচকির চোটের কারণে এই সিরিজে খেলতে পারছেন না।

তার বদলে একজন বাড়তি ব্যাটার দলে ঢুকিয়েছে বাংলাদেশ। উইকেটকিপার ব্যাটার জাকের আলী অনিককে আনা হয়েছে স্কোয়াডে। 

বিজ্ঞাপন

২৬ বছর বয়সী অনিক এই স্কোয়াডের সবচেয়ে ‘অনভিজ্ঞ’ খেলোয়াড়, এখনও টেস্ট অভিষেক হয়নি তার। ২০১৬ সালে অভিষেকের পর থেকে জাকের ৪১.৪৭ গড়ে রান করেছেন প্রথম শ্রেণীর ক্রিকেটে। প্রথম শ্রেণীর ক্রিকেটে তার সর্বোচ্চ রানটা এসেছে সম্প্রতি। পাকিস্তান সফরে এ দলের হয়ে তিনি খেলেছেন ১৭২ রানের ইনিংস। 

স্কোয়াড–
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, নাহিদ রানা, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, জাকের আলী অনিক