আইসিসির মাসসেরা দুই শ্রীলঙ্কান

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আইসিসি মাসসেরা দুনিত ভেল্লালাগে ও হারসিতা মাধবি

আইসিসি মাসসেরা দুনিত ভেল্লালাগে ও হারসিতা মাধবি

অভিনব একটা ব্যাপারই দেখা গেল এবার। ২০২১ সালে মাসসেরার পুরস্কার চালুর পর এবার নিয়ে দ্বিতীয়বার একই দেশের দুজন খেলোয়াড় একসঙ্গে হলেন মাসসেরা। আগস্ট মাসটা মনে রাখবেই শ্রীলঙ্কান ক্রিকেটপ্রেমীরা। পুরুষ ও নারী ক্রিকেট-দুই বিভাগেই সেরা ক্রিকেটার হলেন দুই শ্রীলঙ্কান। পুরুষ ক্রিকেটে আইসিসি মাসসেরা দুনিত ভেল্লালাগে। মেয়েদের ক্রিকেটে সেরা হারসিতা মাধবি।

আগস্টের মাসসেরার লড়াইয়ে ভেল্লালাগে লড়েছেন দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ ও ওয়েস্ট ইন্ডিজের জেইডেন সিলসের সঙ্গে। তাদের পেছনে ফেলে তার হাসিমুখ। মেয়েদের তালিকায় মাধবীর সঙ্গে ছিলেন আয়ারল্যান্ডের গ্যাবি লুইস ও ওরলা প্রেনডারগাস্ট।

বিজ্ঞাপন

আজ সোমবার আইসিসি জানাল ২১ বছর বয়সী ভেল্লালাগেকে মাসসেরা ক্রিকেটার। ভারতের বিপক্ষে ভাল খেলার পুরস্কার পেলেন তিনি। ভারতের বিপক্ষে ৩ ওয়ানডের সিরিজে ব্যাট হাতে ১০৮ রান এবং বোলিংয়ে তুলেন ৭ উইকেট। ২-০ ব্যবধানে সিরিজ জেতে শ্রীলঙ্কা। ১৯৯৭ সালের পর ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার প্রথম সিরিজ জয়ের নায়ক তিনি।

আর শ্রীলঙ্কার মেয়েদের দল আগস্টে আয়ারল্যান্ড সফরে যায়। সেখানে দুটি টি–টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলে। মাধবী টি-টোয়েন্টি সিরিজে ১৬৯.৬৬ স্ট্রাইক রেটে তুলেন ১৫১ রান। ওয়ানডে করেন ১৭২ রান।

বিজ্ঞাপন

তারপথ ধরেই দ্বিতীয়বারের মতো একসঙ্গে মাসসেরা হলেন একই দেশের দুজন। এর আগে চলতি বছরের জুনে আইসিসি মাসসেরা হন ভারতের যশপ্রীত বুমরা ও স্মৃতি মান্ধানা।