বাংলাদেশ দল অনুশীলনে, সাকিবের দেখা নেই!

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ভারতের মাটিতে গত রোববার দুপুরে পা রেখেছে বাংলাদেশ। প্রথম টেস্টের আগে অনুশীলনেও নেমে গেছে নাজমুল হোসেন শান্তর দল। নিবিড় অনুশীলনে ঝালিয়ে নিচ্ছে নিজেদের প্রস্তুতি। তবে দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান এখনও দলের সঙ্গে যোগ দেননি। 

সাকিব আল হাসান দেশে ফিরছেন না বেশ অনেক দিন হলো। পাকিস্তান সফর শেষে বাংলাদেশ দল যখন ঢাকায় ফিরেছে, সাকিব তখন চলে গেছেন ইংল্যান্ডে, সেখানে তিনি খেলেছেন কাউন্টি ক্রিকেটে। 

বিজ্ঞাপন

সাকিব সবশেষ ম্যাচ খেলেছেন ইংলিশ কাউন্টি ক্রিকেটে। বাংলাদেশের পাকিস্তান সফর শেষে তিনি দেশে না ফিরে চলে গিয়েছিলেন ইংল্যান্ডে। সেখানে সারের হয়ে সমারসেটের বিপক্ষে খেলেছেন তিনি। দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট তুলে নিয়েছিলেন সাকিব।

তার এই ম্যাচ শেষ হয়েছে গত ১২ সেপ্টেম্বর। এরপর বাংলাদেশ দল আরও দুইদিন অনুশীলন করেছে। এরপর দেশ ছেড়েছে গত রোববার দুপুরে। তবে এত সময় পেয়েও সাকিব দলের সঙ্গে যোগ দেননি দেশে। 

বিজ্ঞাপন

সে কথাও অবশ্য ছিল না। সাকিব দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল ভারতের মাটিতে। সেখানে বাংলাদেশ দুই দিন অনুশীলন করে ফেললেও সাকিব এখনও দলের সঙ্গে যোগ দেননি। আজ সকালে বিষয়টি জানিয়েছেন দলের একটি সূত্র। গত কয়েক দিনে সাকিবকে অবশ্য দেখা গেছে লন্ডনের রাস্তায়। স্ত্রী পরিবার নিয়ে ‘অবসর’ সময় কাটাচ্ছেন তিনি।  

বাংলাদেশের বিপক্ষে ভারতের প্রথম টেস্ট আগামী বৃহস্পতিবার শুরু। সে ম্যাচের ৪৮ ঘণ্টা আগেও সাকিব যোগ দেননি দলের সঙ্গে। বিষয়টা নতুন করে আলোচনার জন্ম দিচ্ছে বৈকি!