‘হোয়াইট ম্যাজিকে’ চ্যাম্পিয়ন্স লিগ শুরু রিয়ালের

  • নেয়ামত উল্লাহ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগ এলেই রিয়াল মাদ্রিদের কী যেন হয়ে যায়! ক্লাবের সবার শরীরে যেন একটা কেমিক্যাল রিঅ্যাকশন দেখা দেয়। বছর কি বছর অচ্ছ্যুৎ হয়ে থাকা কেউও যেন সেই কেমিক্যাল রিঅ্যাকশনের জোরে অসাধ্য সাধন করে ফেলেন। তাতে ভর করে রিয়াল মাদ্রিদও অচিন্ত্যনীয় সব অর্জন এনে পেলে নিজেদের পায়ের তলায়। এটাই রিয়াল মাদ্রিদ আর তাদের ‘হোয়াইট ম্যাজিকের’ উপাখ্যান।

গল্পটা এক দিন-দু’দিনের নয়। ছোট গল্পগুলো উপাখ্যানে রূপ নেয় বহু বছরের পুনরাবৃত্তি হওয়ার প্যাটার্নের জোরে। রিয়াল মাদ্রিদের এই প্রকৃতিটাও ঠিক তাই। আরও একটা চ্যাম্পিয়ন্স লিগ শুরু হয়েছে। তা রিয়াল মাদ্রিদ শুরু করেছে তাদের চেনা ঢঙেই। নিশ্চিত ড্রয়ের দিকে যখন এগোচ্ছে ম্যাচটা, তখনই রঙটা বদলে গেল ভিএফবি স্টুটগার্টের বিপক্ষে গত রাতের ম্যাচে। রিয়াল মাদ্রিদ শেষমেশ ম্যাচটা জিতল ৩-১ গোলে। তাতে আরও একটা চ্যাম্পিয়ন্স লিগ রিয়াল শুরু করল তাদের ‘হোয়াইট ম্যাজিকের’ প্রদর্শনী দিয়ে।

বিজ্ঞাপন

সান্তিয়াগো বার্নাবেউতে গত রাতে শুরুটা ভালো হয়েছিল সফরকারীদের। তবে এমন পরিস্থিতি থেকে কার্লো আনচেলত্তির দল কতশত জয় বের করে এনেছে তার ইয়ত্তা নেই। গত রাতেও বের করে আনল বৈকি! 

কিলিয়ান এমবাপে একটা কীর্তি দিয়ে শুরু করেছিলেন ম্যাচের দ্বিতীয়ার্ধটা। গোলশূন্য প্রথমার্ধের পর ৪৬ মিনিটে তিনি পেয়ে যান রিয়ালের হয়ে প্রথম আর ক্যারিয়ারের ৪৯তম চ্যাম্পিয়ন্স লিগ গোলের দেখা। তাতে আলফ্রেদো দি স্তেফানোকে সরিয়ে চ্যাম্পিয়ন্স লিগের দশম সর্বোচ্চ গোলদাতা বনে যান তিনি। 

বিজ্ঞাপন

তবে ৬৯ মিনিটে দেনিস উন্দাভের গোল সমতায় ফেরায় দুই দলকে। এরপর থেকে সময় বয়ে যাচ্ছিল, ম্যাচটা ধীরে ধীরে এগোচ্ছিল ড্রয়ের দিকে। অন্য সব দল হলে বোধ হয় তাই হতো। কিন্তু দলটা যে রিয়াল মাদ্রিদ! তারা ম্যাচের শেষ দশটা মিনিট খেলল তাদের মতো করেই। 

৮৪ মিনিটে ম্যাচে আবারও দলটা এগিয়ে যায় আন্টনিও রুডিগারের গোলে। এরপর যোগ করা সময়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচে খেলতে নামা এনড্রিকও গোলের দেখা পেয়ে গেলে জয় নিশ্চিত হয়ে যায় রিয়ালের।