প্রত্যাবর্তনের ম্যাচে জিতে কিংবদন্তিকে শ্রদ্ধা জানাল অ্যাস্টন ভিলা

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ম্যাচটা এমনিতেই অ্যাস্টন ভিলার জন্য বেশ আবেগের ছিল। ৪১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগে ফেরার রাত বলে কথা! তার ওপর এক দিন আগে অকালে না ফেরার দেশে চলে যাওয়া ক্লাবটির কিংবদন্তি গ্যারি শ’র অস্বাভাবিক মৃত্যু মঞ্চটাকে আরও বড় আবেগের বানিয়ে দিয়েছিল। সেই মঞ্চে দাঁড়িয়ে কোচ উনাই এমেরির দল সুইস চ্যাম্পিয়ন ইয়াং বয়েজকে হারিয়েছে ৩-০ গোলে।

গ্যারি শ অ্যাস্টন ভিলার জন্য পেলে ম্যারাডোনা গোছেরই একজন। তার হাত ধরে নিজেদের ইতিহাসের একমাত্র ইউরোপিয়ান কাপটা জিতেছিল দলটা। তার আগের মৌসুমে লিগ শিরোপাও ঘরে তুলেছিল শয়েরই কল্যাণে। যাদের ট্রফি কেসে শিরোপার সংখ্যা এমনিতেই কম, সেই শিরোপাজয়ের প্রধান কুশীলব তাই বাড়তি মর্যাদাই পাবেন সে ক্লাবে, তা বলাই বাহুল্য। শ তা অ্যাস্টন ভিলায় পেয়েছেনও।

বিজ্ঞাপন

তবে দীর্ঘ চার দশকের অপেক্ষার পর ভিলা যখন চ্যাম্পিয়ন্স লিগে ফিরল, সে ম্যাচটাই দেখে যেতে পারেননি শ। গত ৯ সেপ্টেম্বর নিজ বাড়িতে পড়ে গিয়ে মাথায় গুরুতর চোট লাগে তার। এরপর গত সোমবার তিনি চলে যান না ফেরার দেশে।

তার মৃত্যুতে শোকাহত কোচ উনাই এমেরি দলকে তাগিদ দেন জয় দিয়ে তাকে শ্রদ্ধা জানানোর। সেটা তার দল করেছেও। ম্যাচে কালো বাহুবন্ধনি পরে নেমেছিল দলটা। এরপর ম্যাচের প্রথম গোলটা করেন য়ুরি তিয়েলেমান্স। তার জার্সি নম্বর ৮, কাকতালীয়ভাবে যা ছিল শয়ের জার্সি নম্বরও! সেই গোলটা করে তিনি তার জার্সি নম্বরের দিকে ইঙ্গিত করে শ্রদ্ধা জানান সদ্যপ্রয়াত কিংবদন্তিকে। 

বিজ্ঞাপন

২৭ মিনিটে ওই গোলের পর ভিলা আরও এক গোলের দেখা পেয়ে যায় ম্যাচের ৩৮ মিনিটে। এবার গোল করেন জ্যাকব রামসে। শেষ সময়ে আরও এক গোল ম্যাচের নিয়তি নিশ্চিত করে দেয়, সে গোলটা আসে আমাদু ওনানার কাছ থেকে। যার ফলে ৩-০ গোলের দারুণ জয় দিয়েই কিংবদন্তি শ’কে শ্রদ্ধা জানায় অ্যাস্টন ভিলা। 

এমন শুরুর পর অ্যাস্টন ভিলার সামনে পরের চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে অপেক্ষা করছে কঠিন এক পরীক্ষা। নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী ৩ অক্টোবর এমিলিয়ানো মার্তিনেজের দল খেলবে বায়ার্ন মিউনিখের বিপক্ষে, যারা গত রাতেই অন্য ম্যাচে দিনামো জাগরেবের জালে জড়িয়েছে একে একে ৯ গোল!