জয়সওয়াল সামনে বিশ্বরেকর্ডের হাতছানি

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

যশস্বী জয়সওয়াল

যশস্বী জয়সওয়াল

চেন্নাইয়ে বাংলাদেশ সিরিজের প্রথম টেস্টে বিরুদ্ধ স্রোতে সাঁতরে দারুণ এক ফিফটি তুলে নিয়েছেন যশস্বী জয়সওয়াল। তাতে একটা বিশ্বরেকর্ডের আরও কাছে চলে গিয়েছেন তিনি। এই রেকর্ডের মালিক আজ খেলছেন তারই বিপক্ষে। মুমিনুল হক মাঠে থেকে দেখলেন, তার বিশ্বরেকর্ডের খুব কাছে চলে গেছেন ভারতের এই তরুণ তুর্কি।

দল তখন রীতিমতো ধুঁকছে। স্কোরবোর্ডে রান তখন পঞ্চাশও ওঠেনি। হাসান মাহমুদের তোপের মুখে কাঁপছে ভারত। রোহিত শর্মাকে দিয়ে শুরু, এরপর শুভমান গিল, বিরাট কোহলিরা বিদায় নিয়েছেন দুই অঙ্কে পৌঁছানোর আগেই।

বিজ্ঞাপন

ঠিক তখনই শুরু জয়সওয়ালের বিরুদ্ধ স্রোতে সাঁতরানোর। শুরু থেকেই তিনি ছিলেন তার মতো ছন্দে। এরপর তিন উইকেট যখন খুইয়ে বসল দল, প্রতি আক্রমণের মন্ত্রে খেলতে শুরু করলেন ঋষভ পান্তকে সঙ্গে নিয়ে।

প্রথম সেশন শেষে তুললেন ৩৭। শিগগিরই সে ভালো শুরুটাকে রূপ দিলেন ফিফটিতে। আর তাতেই একটা রেকর্ড গড়ে বসেন তিনি।

বিজ্ঞাপন

কী সে রেকর্ড? ভারতের হয়ে অভিষেকের পর টানা ৬ টেস্টে ফিফটি ছুঁলেন এই তরুণ তুর্কি। অভিষেকের পর এমন কীর্তি ভারতের হয়ে আর কেউ দেখাতে পারেননি। এর আগে এই রেকর্ড ছিল রুসি মোদির। অভিষেকের পর টানা ৫ টেস্টে ফিফটি তুলে নিয়েছিলেন তিনি।

তবে এই কীর্তিতে বিশ্বরেকর্ডটা আছে মুমিনুল হকের দখলে। অভিষেকের পর টানা ৯টেস্টে ফিফটি করেছিলেন তিনি। দুইয়ে আছেন মার্ক রিচার্ডসন, তার টানা ফিফটি ছিল ৮ টেস্টে। টানা ছয় টেস্টে ফিফটি ছিল পাকিস্তানের সহ অধিনায়ক সাউদ শাকিলের। আজ ফিফটি করে শাকিলের এই রেকর্ডে ভাগ বসালেন তিনি।

এই রেকর্ড গড়েও নিশ্চয়ই শান্তিতে ছিলেন না জয়সওয়াল। তার বিদায়ে যে ভারতের বিপদটা আরও বেড়েছে! সেখানে এ রেকর্ড তাকে তৃপ্তি দেবে কী করে?