চেন্নাইয়ে ঘোর বিপদে বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতকে ৩৭৬ রানে বেধে ফেলে যে স্বস্তিটা পেয়েছিল বাংলাদেশ, তা উবে যেতে এক ঘণ্টাও সময় লাগল না। ২২ রানে ৩ উইকেট খুইয়ে বসে চেন্নাই টেস্টে সফরকারীরা ঘোর বিপদেই পড়ে গেছে এখন। 

শুরুটা হয় ওপেনার সাদমান ইসলামের বিদায়ে। যশপ্রীত বুমরাহর বলটা অফ স্টাম্পের বাইরে দিয়ে যাবে ভেবে ছেড়ে দিয়েছিলেন বাংলাদেশ ওপেনার। তবে বলটা গিয়ে আঘাত হানে ওই অফ স্টাম্পে। প্রথম ওভারেই উইকেট খুইয়ে বসে বাংলাদেশ।

বিজ্ঞাপন

এরপর আরেক ওপেনার জাকির হাসান আর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত একটু একটু করে দলকে নিয়ে যাচ্ছিলেন সামনে। লাঞ্চ ব্রেকের একটু আগে সেই জুটি ভাঙল। আকাশ দীপের বলে বোল্ড হয়ে ফেরেন জাকির।

মুমিনুল হকের ব্যাটে দীর্ঘ দিন ধরেই রান নেই। সেই তিনি আজও রানে ফিরতে পারলেন না। ওই আকাশের বলেই বোল্ড হয়ে ফিরলেন সাজঘরে। আউটের ধরনটাও জাকির আর মুমিনুলের একই, ব্যাট প্যাডের ফাঁক গলে বোল্ড। ২২ রানে ৩ উইকেট খুইয়ে বসে বাংলাদেশ। এরপর সেশন শেষে দলের স্কোরবোর্ডে রান ছিল ২৬।

বিজ্ঞাপন

ভারতকে বেধে ফেলার পর দ্রুতই তিন উইকেট খুইয়ে বাংলাদেশ চলে গেছে ব্যাকফুটে। আশার বিষয় হচ্ছে, এসজি বল নরম হয়ে যায় দ্রুত, দুপুরের পর ব্যাটিংয়ের জন্যও পরিস্থিতিটা সহজ হয়ে যায়। অধিনায়ক শান্ত ও মুশফিকুর রহিম মিলে তা কাজে লাগাতে পারবেন কি না, তাই এখন দেখার বিষয়।