আলোকস্বল্পতা, বৃষ্টিতে শেষ প্রথম দিনের খেলা

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

কানপুরের গ্রিন পার্কে চলমান দ্বিতীয় টেস্টে বাধা যেন থামছেই না। দিনের শুরুতে ভেজা আউটফিল্ডের কারণে টসে দেরি হয়েছে এক ঘণ্টা। এরপর ৩৫ ওভার খেলা হয়েছে। তবে তার পরই খেলা বন্ধ হয়ে গেছে, এবার বাগড়া দিয়েছে আলোকস্বল্পতা। তাতে প্রথম দিনের খেলা শেষ হয়ে গেছে ওই ৩৫ ওভারেই।

নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর শুরু হওয়া দিনের প্রথম সেশনে খেলা হয়েছে ২৬ ওভার। টসে হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ সেখানে দুই ওপেনারকে হারিয়ে তুলেছিল ৭৪ রান। ৪৫ রানের জুটি গড়ে শুরুর ধাক্কাটা সামাল দিয়ে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। 

বিজ্ঞাপন

বিরতির পর অবশ্য দুজনের এই জুটি স্থায়ী হয়েছে ১৭ বল। সেশনের তৃতীয় ওভারে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের আর্মারে বিভ্রান্ত হয়ে এলবিডব্লিউর শিকার বনে যান অধিনায়ক শান্ত। আবারও থিতু হয়ে উইকেট খুইয়ে আসেন তিনি, ফেরার আগে তিনি করেন ৫৭ বলে ৩১ রান। 

ওপাশে মুমিনুল হক অবশ্য আছেন বেশ ছন্দে। শেষ চার ইনিংসে দুটো এক অঙ্কের ইনিংসসহ ৪৮ রান করা তিনি ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছেন আজ। ৭০ শতাংশ বলে নিয়ন্ত্রণ থাকাটা অবশ্য পক্ষে সাক্ষ্য দিচ্ছে না। তবে ৮১ বলে ৪০ রানের ইনিংসটাতে আছে বেশ কিছু আত্মবিশ্বাসী শট। ওপাশে মুশফিক ১৩ বলে ৬ রান করে সঙ্গ দিয়ে যাচ্ছেন তাকে।

আকাশে ঘন কালো মেঘ সারা দিনই খেলা করেছে কানপুরে। দুপুর গড়াতেই সেটা আরও ঘনীভূত হলো। যার ফলে বাধ্য হয়েই খেলা বন্ধ করার ঘোষণা দিতে হয় দুই আম্পায়ারকে। 

স্থানীয় সময় আড়াইটা নাগাদ বৃষ্টির পূর্বাভাস ছিল। সে বৃষ্টি যথাসময়ে হাজিরও হয় গ্রিন পার্কে। ফলে প্রথম দিনের খেলাটা থেমে যায় ৩৫তম ওভারেই। বৃষ্টির পূর্বাভাস আছে আগামীকালও। তবে আজকের দিনের ঘাটতি পুষিয়ে নিতে আগামীকাল সকালে খেলা শুরু হবে স্থানীয় সময় ৯টায়।