পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারল বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

কথায় আছে, শেষ ভালো যার, সব ভালো তার। বিশ্বকাপের ঠিক আগে প্রস্তুতি পর্বটাকে ভালো তবে বলাই যায়! নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে যে পাকিস্তানকে ২৩ রানে হারিয়েছে নিগার সুলতানা জ্যোতির দল!

৩ অক্টোবর বিশ্বকাপ শুরু হলেও তার আগে দুটো প্রস্তুতি ম্যাচ আছে সবকটি দলের। সে যাত্রাটা বাংলাদেশ শুরু করেছিল গত শনিবার শ্রীলঙ্কার কাছে ৩৩ রানে হেরে।

বিজ্ঞাপন

বাংলাদেশ আগের ম্যাচে পরে ব্যাট করে বিপর্যয়ে পড়েছিল। পড়েছিল এই ম্যাচেও। টপ অর্ডারের সবাই আউট হয়েছেন থিতু হয়েও। ১৬ ওভার শেষে ৬ উইকেট খুইয়ে দলের রান ছিল ৯৪।  

এরপরই শুরু হয় স্বর্ণা-জাদুর। স্বর্ণা আক্তার ব্যাট হাতে শেষ দিকে খেলেন ১৭ বলে ২৮ রানের ইনিংস। তাতেই শেষ চার ওভারে বাংলাদেশ তাদের ইনিংসে যোগ করে ৪৬ রান। ৭ উইকেট খুইয়ে বাংলাদেশ ১৪০ রান তুলে ইনিংস শেষ করে। 

বল হাতেও স্বর্ণা জাদু দেখিয়েছেন। গুল ফিরোজা আর আলিয়া রিয়াজের উইকেট তুলে নিয়েছেন। তবে পাক ইনিংসে সবচেয়ে বড় ত্রাস হয়ে উঠেছিলেন ওমাইমা সোহেল। তার ব্যাটে চড়েই পাকিস্তান জেতার স্বপ্ন দেখছিল এক সময়। 

তবে শেষমেশ ৩৩ রান করা তাকে ফিরিয়ে বাংলাদেশের কাজটা সেরে দেন রাবেয়া খান। ১১৫ রানে ৮ উইকেট খুইয়ে পাকিস্তান পড়ে যায় বিপদে। 

শেষ দুই ওভারে দলটার দরকার ছিল ২৬ রান। তবে পাকিস্তান মুখ থুবড়ে পড়ে ২ রান তুলেই। আর তাতেই বাংলাদেশ ২৩ রানের জয় নিয়ে ম্যাচ শেষ করে। 

বাংলাদেশ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচটা খেলবে আগামী ৩ অক্টোবর। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সে ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড।