পাকিস্তানের নেতৃত্ব ছেড়ে দিলেন বাবর

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বাবর আজম পাকিস্তানের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন। মঙ্গলবার তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন বিষয়টা। মূলত ব্যাট হাতে মনোযোগ দিতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। 

তিনি বলেন, ‘পাকিস্তান জাতীয় দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি আমি। পাকিস্তানের নেতৃত্ব দেওয়াটা সম্মানের বিষয়। কিন্তু এখন আমার সময় হয়েছে সরে দাঁড়ানোর, আর নিজের ভূমিকায় মনোযোগ দেওয়ার।’

বিজ্ঞাপন

তার এই ঘোষণা ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ৩ ম্যাচের টেস্ট সিরিজের এক সপ্তাহ আগে চলে এল। যদিও টেস্ট দলের অধিনায়কত্ব তার হাতে নেই, শান মাসুদ সাদা পোশাকে পাকিস্তানের অধিনায়ক।  

আগামী মাসে অস্ট্রেলিয়ার মাটিতে খেলবে পাকিস্তান। সে সিরিজে অধিনায়কত্ব করার কথা ছিল বাবরের। এখন পাকিস্তানকে নতুন অধিনায়ক খুঁজে বের করতে হবে। 

অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘটনা এবারই প্রথম নয় তার। গেল নভেম্বরে ৩ ফরম্যাটের অধিনায়কত্বই ছেড়ে দেন তিনি। গেল বছর ওয়ানডে বিশ্বকাপের পর এই সিদ্ধান্ত নেন তিনি। 

এরপর নানা নাটক শেষে গেল মে মাসে তাকে আবারও অধিনায়ক করে আনে পাকিস্তান বোর্ড। তার অধীনে এরপর নিজেদের ইতিহাসের সবচেয়ে বাজে টি-টোয়েন্টি বিশ্বকাপ কাটায় দলটা। যুক্তরাষ্ট্র ও ভারতের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় পাকিস্তান। 

বাবর নিজেও শেষ অনেক দিন ধরেই বড় রান পাচ্ছেন না। যার ফলে সমালোচনার মুখে পড়তে হচ্ছিল নিয়মিতই। এবার সে কারণেই অধিনায়কত্ব ছেড়ে নিজের ব্যাটিংয়ে মনোযোগ দেওয়ার ঘোষণা দিলেন বাবর।