যুক্তরাষ্ট্রে মুখোমুখি সাকিব-তামিম

  • Apon tariq
  • |
  • Font increase
  • Font Decrease

তামিম ইকবাল- -সাকিব আল হাসান

তামিম ইকবাল- -সাকিব আল হাসান

তামিম ইকবাল আর সাকিব আল হাসান দেশের ক্রিকেটের মহীরুহ হলেও শেষ কিছু দিনে তাদের ভূমিকা বদলে গিয়েছিল। সাকিব বাংলাদেশের জার্সি গায়ে চড়িয়ে ভারতের মুখোমুখি হলেও তামিম ছিলেন ধারাভাষ্যকক্ষে নতুন ভূমিকায়।

তবে দুজনকে আবার চিরচেনা দ্বৈরথে দেখা যাবে মাঠের ক্রিকেটে। এমন উপলক্ষ্য এনে দিয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে সেখানকার ন্যাশনাল ক্রিকেট লিগের (এনসিএল) আয়োজনে সিক্সটি স্ট্রাইক্স টুর্নামেন্টে দুই দলের হয়ে লড়বেন বাংলাদেশ ক্রিকেটের দুই মহাতারকা।

বিজ্ঞাপন

১০ ওভারের এই ক্রিকেটে তামিম গায়ে চড়াবেন টেক্সাস গ্ল্যাডিয়েটর্সের জার্সি। ওদিকে সাকিব আল হাসান খেলবেন লস এঞ্জেলস ওয়েভস। এই টুর্নামেন্টের লভ্যাংশের সবটুকু অর্থ যাবে স্বেচ্ছাসেবী সংগঠন রেড ক্রসে। আগামী বৃহস্পতিবার ৪ অক্টোবর শুরু হবে এই টুর্নামেন্ট। ৬ দলের লড়াই শেষে ফাইনাল হবে আগামী ১৪ অক্টোবর।

তামিমের দল টেক্সাসের প্রধান আকর্ষণ হবেন সাবেক পাক অধিনায়ক শহিদ আফ্রিদি। এছাড়াও এই দলে আছেন শ্রীলঙ্কান কুশল পেরেরা, অস্ট্রেলিয়ার জেসন বেরেনডর্ফ, অ্যাশটন অ্যাগার, ভারতের আরপি সিং ও পাকিস্তানের ওয়াহাব রিয়াজদের মতো তারকারা।

ওদিকে সাকিবের দলে সাকিবই সবচেয়ে বড় তারকা। তার দলের কোচ হিসেবে আছেন মিকি আর্থার। দলে আছেন পাকিস্তানের রুম্মান রাইস, আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর, ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস, ইংল্যান্ডের টাইমাল মিলস, আফগানিস্তানের হাশমতউল্লাহ শহিদি আর অস্ট্রেলিয়ার জো বার্নসরা।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৬ অক্টোবর মাঠের ক্রিকেটে দেখা হয়ে যাবে সাকিব তামিমের। স্থানীয় সময় সকাল ১০টায় সাকিবের লস এঞ্জেলস মুখোমুখি হবে তামিম-আফ্রিদিদের টেক্সাসের।