বাংলাদেশের ম্যাচের প্রতিবাদে বিক্ষোভ গোয়ালিয়রে

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ দলকে তিন স্তরের নিরাপত্তা দিচ্ছে ভারত

বাংলাদেশ দলকে তিন স্তরের নিরাপত্তা দিচ্ছে ভারত

টেস্ট সিরিজ শেষ। এখন ভারতে বাংলাদেশের টি-টোয়েন্টির ব্যস্ততা শুরু। গোয়ালিয়রে আগামী রোববার সিরিজের প্রথম ম্যাচ। তবে সেই ম্যাচের আগে ভারতের ডানপন্থী দল হিন্দু মহাসভা ডাক দিয়েছে বিক্ষোভের।

বাংলাদেশ দলের ভারত ভ্রমণের ঘোর বিরোধী ভারতীয় রাজনৈতিক দল হিন্দু মহাসভা কানপুর টেস্টের আগেও একই কাজ করেছে। তবে প্রশাসন তা সামলেছে ভালোভাবেই। এবার গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির আগেও ডাক দিয়েছে বনধের। গত বুধবার হিন্দু মহাসভা রোববারের ম্যাচ বাতিল করার দাবিও তোলে।

বিজ্ঞাপন

তা সামলাতে গোয়ালিয়র প্রশাসন বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। সে দিন কোনও রকম প্রতিবাদ করা যাবে না। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে হিংসাত্মক কোনও কিছু ছড়ানোর উপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। শান্তি বজায় রাখতে বলা হয়েছে। ম্যাচ ঘিরে কোনও উত্তেজনা চাইছেন না তারা।

গোয়ালিয়রের জেলা প্রশাসক রুচিকা চৌহান এই নিষেধাজ্ঞা জারি করেছেন। কেউ যদি এই নিষেধাজ্ঞা না মানেন, তা হলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে। রবিবার যে দর্শকেরা খেলা দেখতে আসবেন, তাঁরা ব্যানার, পোস্টার, পতাকা, কাটআউটে আপত্তিজনক কোনও কিছু লিখে আনতে পারবেন না। ১৪ বছর পর গোয়ালিয়রে আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। তার আগে কোনও রকম গণ্ডগোল চাইছে না মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থা এবং গোয়ালিয়রের প্রশাসন।