ইংল্যান্ড ব্যাটিংয়ে, বাংলাদেশ দলে এক পরিবর্তন

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছে ইংল্যান্ড। শারজার উইকেট স্পিনারদের সহায়ক হচ্ছে জেনে একাদশে চারজন স্পিনার নিয়ে এই ম্যাচে খেলছে ইংল্যান্ড।

চলতি নারী বিশ্বকাপে এটি ইংল্যান্ডের প্রথম ম্যাচ। অন্যদিকে স্কটল্যান্ডকে ১৬ রানে হারিয়ে দারুণ আত্মবিশ্বাসী কায়দায় বিশ্বকাপ শুরু করা বাংলাদেশ আজ দ্বিতীয় জয়ের অপেক্ষায়। আগের ম্যাচের একাদশে একটি বদল এনে ইংল্যান্ডের বিরুদ্ধে নামছে বাংলাদেশ। ওপেনার মুরশিদা খাতুনের জায়গায় খেলছেন দিলারা আক্তার।

বিজ্ঞাপন

টসে হেরে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি জানান, তিনিও এই উইকেটে আগে ব্যাট করতে চেয়েছিলেন। স্লো, লো বাউন্স এবং স্পিন সহায়ক উইকেটে আগে ব্যাটিং করাটা অপেক্ষাকৃত নিরাপদ। কারণ যতই সময় যাবে এই উইকেট আরো বেশি স্লো হবে এবং স্পিনের ধার বাড়বে।

ইংল্যান্ড অধিনায়ক হিদার নাইট জানান, কুয়াশা বা শিশির এখন পর্যন্ত এখানে তেমন কোনো ফ্যাক্টর নয়। শারজার এই উইকেট কেমন আচরণ করে সেটা তাদের ভালোই জানা। টুর্নামেন্ট শুরুর আগে লম্বা সময় ইংল্যান্ড আবু দাবিতে অনুশীলন ক্যাম্প করেছিল। আরব আমিরাতের আবহাওয়া ও কন্ডিশনের সঙ্গে ধাতস্ত হওয়ার জন্যই তারা এই ক্যাম্পের আয়োজন করেছিল।

বাংলাদেশ দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, রিতু মনি, ফাহিমা খাতুন, সোভহানা মুস্তারি, সোমা আক্তার, রাবেয়া, দিলারা আক্তার, সাথী রানী, মারুফা আক্তার, তাজ নাহার।