শান মাসুদের সেঞ্চুরিতে উড়ছে পাকিস্তান

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সেঞ্চুরি করলেন শান মাসুদ

সেঞ্চুরি করলেন শান মাসুদ

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে দারুণ সেঞ্চুরি করলেন শান মাসুদ। অধিনায়কের ব্যাটে দাপটে এগিয়ে যাচ্ছে পাকিস্তান। মুলতান ক্রিকেট স্টেডিয়ামে নিজেকে উজাড় করে দিলেন মাসুদ। পেলেন সেঞ্চুরি। সঙ্গে শতরান পেলেন ওপেনার আব্দুল্লাহ শফিক। সব মিলিয়ে সোমবার টেস্টের প্রথম দিন শেষে পাকিস্তান ১ম ইনিংসে তুলল ৪ উইকেট হারিয়ে ৩২৮ রান।

টেস্টে এদিন মাসুদ পেলেন তার ৫ নম্বর শতক। তাতেই দলকেও দিলেন চেনা পথ। আর নিজেও ফিরলেন রানে।

বিজ্ঞাপন

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজে ধবলধোলাই হওয়ার পর জাতির কাছে ক্ষমা চেয়েছিলেন শান মাসুদ। বলেছিলেন এই ধাক্কা সামলে ঘুরে দাঁড়াবেন। সামনে থেকে নেতৃত্ব দিয়ে সেই কাজটাই করলেন পাকিস্তান অধিনায়ক।

একইসঙ্গে অনেক দিন পর তার ব্যাটেও রান ফোয়ারা। ইংল্যান্ডের বিপক্ষে মুলতান টেস্ট খেলতে নামার আগে মাসুদ সবশেষ সেঞ্চুরি করেন ২০২০ সালের ৫ আগস্ট। ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের বিপক্ষে সেই সেঞ্চুরির পর খেলে ফেলেন ২৬ ইনিংস। কিন্তু তার সর্বোচ্চ ছিল ৬০ রান। চার বছর পর এসে পেলেন ম্যাজিকেল শতক। তিনি থামেন ১৭৭ বলে ১৫১ রানে।

অনেক কাংখিত সেঞ্চুরিতে দুটি দিক থেকে পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হকের পরই যুক্ত হলো শান মাসুদের নাম। মাসুদ সেঞ্চুরিটি করেন ১০২ বলে। ২০১৪ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মিসবাহর ৫৬ বলে সেঞ্চুরির পর এটিই পাকিস্তানের দ্রুততম টেস্ট সেঞ্চুরি। পাকিস্তানি অধিনায়কদের মধ্যেও মিসবাহর ৫৬ বলের সেঞ্চুরির পর এটি দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি।

পাকিস্তানের হয়ে টেস্টে শহীদ আফ্রিদিরই দুটি সেঞ্চুরি রয়েছে ৭৮ বলে। মাজিদ খান ৭৪ বলে সেঞ্চুরি করেন।