দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বিদায় বাংলাদেশের

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

সেই একই গল্প। সেই একই ফল। মামুলি ব্যাটিং এবং দলের হার। মুখস্থ করা এই চিত্রনাট্য নিয়ে বিশ্বকাপ মিশন শেষ করলো বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শনিবার রাতে (১২ অক্টোবর) গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ হারলো ৭ উইকেটে। সেই সঙ্গে টানা তিন হারে বিশ্বকাপ থেকে বিদায় হয়ে গেল নিগার সুলতানা জ্যোতির দলের। আর এই জয়ে ৩ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে উঠে এলে গত আসরের রানার্স আপ দক্ষিণ আফ্রিকা।

দুবাইয়ে টসে জিতে বাংলাদেশ ব্যাটিং বেছে নেয়। ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট গেল। দিলারা আক্তার পুরো টুর্নামেন্টের মতো শেষ ম্যাচেও ব্যর্থ হলেন। শূন্য রানে শেষ হলো তার এবারের বিশ্বকাপ মিশন। সাথী রানী, সোবহানা মুস্তারি ও নিগার সুলতানা জ্যোতি ব্যাট হাতে লড়াই চালিয়ে গেলেন। তারই ফলশ্রুতিতে দলের স্কোর একশ’র ঘর পার করলো।

বিজ্ঞাপন

সাথী রানী ৩০ বলে ১৯ রান করেন। পুরো টুর্নামেন্টে ব্যাট হাতে ধারাবাহিকভাবে রান করে গেলেন সোবহানা মুস্তারি ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। মুস্তারি ৪৩ বলে খেললেন ৩৮ রানের ইনিংস। আগের ম্যাচের সর্বোচ্চ স্কোরার নিগার সুলতানার ব্যাট থেকে এলো ৩৮ বলে ৩২ রানের ইনিংস। দুজনে রান পেলেন তবে ইনিংস তৈরি করতে গিয়ে অনেক বেশি বল খেললেন তারা। টি- টোয়েন্টি ঘরানার ক্রিকেট এমন ডিফেন্সিভ ব্যাটিং দিয়ে জেতা যায় না।

১২০ বলের ম্যাচে ১০৩ রান লড়াই জমিয়ে রাখার জন্য বড় কোনো সম্পদ নয়। রান তাড়ায় নেমে দক্ষিণ আফ্রিকা কোনো তাড়াহুড়ো করেনি। ২৩ রানে ওপেনিং জুটি ভাঙ্গলেও দ্বিতীয় উইকেট জুটিতে তাজমিন ব্রিটস ও অ্যানেকে বোসচ দলকে জয়ের পথ দেখান। ব্রিটস ৪১ বলে করেন ৪২ রান। বোশের ব্যাটে আসে ২৫ বলে ২৫ রানের কার্যকর ইনিংস।

শেষের দিকে মারিজানে কেপ ও চোলে ট্রাইয়ন দলকে জয়ের বন্দরে পৌছে দেন।