সৌরভ আশাবাদী বাংলাদেশ আসবে, কথা বলবেন বিসিবির সঙ্গে

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম
বাংলাদেশ সমস্যা কাটিয়ে ভারত সফরে যাবে আশাবাদ সৌরভ গাঙ্গুলির

বাংলাদেশ সমস্যা কাটিয়ে ভারত সফরে যাবে আশাবাদ সৌরভ গাঙ্গুলির

  • Font increase
  • Font Decrease

এক সংবাদ সম্মেলনেই উত্তাল ক্রিকেট বিশ্ব। দিন জুড়েই ক্রিকেট খেলুড়ে দেশগুলোর গণমাধ্যমে থাকল সাকিব আল হাসানদের ধর্মঘট প্রসঙ্গ। দেশের ক্রিকেট ঠিকমতো চলছে না- এমন অভিযোগ তুলে ১১ দাবি তুলেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। আর সেই দাবি না মানলে মাঠেই নামবেন না তারা। অথচ ৩ নভেম্বর থেকে ভারতের বিপক্ষে শুরু তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। এরপরই দুই ম্যাচ টেস্ট সিরিজ। এই সফর নিয়েই এখন শঙ্কা!

সাকিব-তামিম ইকবালদের বিদ্রোহ কিছুটা হলেও ভাবিয়ে তুলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই)। যদিও বোর্ডের মনোনীত প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এনিয়ে তেমন চিন্তিত নন। সোমবার গণমাধ্যমে সাকিবদের বিদ্রোহের খবরটা শুনেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে ফোনে কথা বলেছেন সৌরভ।

তারপরই টাইমস অব ইন্ডিয়াকে তিনি নিশ্চিত করেন, সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সৌরভ বলেন, ‘দেখুন এটা তাদের অভ্যন্তরীণ বিষয়। আর তারা সহসাই এটা মিটিয়ে ফেলবে। তারা সফরেও আসবে।’

আরও পড়ুন- হঠাৎ বিদ্রোহী ক্রিকেটাররা, সব ধরনের খেলা বয়কট

যদিও সাকিব আল হাসানরা সোমবার মিরপুরে সংবাদ সম্মেলনে জানান, ১১ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকবেন।

সৌরভের বিশ্বাস বিসিবির সঙ্গে সাকিবদের একটা সমাধান হয়ে যাবে। বিসিসিআইয়ের নতুন এই সভাপতি জানাচ্ছিলেন, ‘আমি প্রয়োজনে বিসিবির সঙ্গে কথা বলতে পারি। যেমনটা বললাম এটা তাদের অভ্যন্তরীণ বিষয়। এটা আমার নিয়ন্ত্রণের মধ্যে নেই।’

সৌরভ গাঙ্গুলি বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হওয়ার পর প্রথম কোনো দল হিসেবে সফরে যাচ্ছে বাংলাদেশ দল। বোর্ড প্রধানের প্রথম অ্যাসাইনমেন্ট। এ কারণে সুন্দরভাবে সিরিজটা শেষ করতে চাইছেন তিনি নিজেও। এমন কী কলকাতা টেস্টে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

আরও পড়ুন-

যে ১১ দফা দাবিতে ক্রিকেটাররা ধর্মঘটে

ব্যাকফুটে থাকা বিসিবি এখন রক্ষণাত্মক!

কলকাতা টেস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সৌরভের আমন্ত্রণ

আপনার মতামত লিখুন :