পাঞ্চহোল ডিসপ্লে ও দুর্দান্ত ব্যাটারি নিয়ে রিয়েলমি সি সেভেন্টিন

টেক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশের বাজারের এলো রিয়েলমির ৯০ হার্টজের আলট্রা-স্মুথ ডিসপ্লে ও শক্তিশালী ট্রেক-ট্রেন্ডি স্মার্টফোন সি সেভেন্টিন।

সি সেভেন্টিন স্মার্টফোনে ছবি তোলার জন্য রয়েছে এআই ফিচার সমৃদ্ধ কোয়াড ক্যামেরা প্রযুক্তি। এর রিয়ার ক্যামেরায় রয়েছে ১৩ মেগাপিক্সেলের এফ/২.২ এর বড় অ্যাপারচারের প্রাইমারি ক্যামেরা। ১১৯ ডিগ্রি ওয়াইড-অ্যাঙ্গেল লেন্সে অনায়াসেই চমৎকার ল্যান্ডস্কেপ,আর্কিটেকচারাল ছবি ও গ্রুপ ছবি তোলা যাবে। আর ম্যাক্রো লেন্সে মাত্র চার সেন্টিমিটার দূরত্ব থেকে নতুন দৃষ্টিভঙ্গিতে ক্ষুদ্র এক জগতের দেখা মিলবে। এছাড়া সুপার নাইটস্কেপ মোডে লো লাইটেও সি সেভেন্টিনে উজ্জ্বল এবং ক্লিয়ার ছবি তোলা যাবে।

এর দুর্দান্ত পারফরমেন্স এবং কার্যক্ষমতা বৃদ্ধি করতে ৬ জিবি র্যাম ও ১২৮ জিবির লার্জ ইন্টারনাল স্টোরেজ রয়েছে। আর দিন ভর ইন্টারনেট ব্রাউজিং, ছবি তোলা এবং গান শোনার জন্য দীর্ঘ সময় পাওয়া ব্যাকআপ দিতে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে ১৮ ওয়াটের ফার্স্ট চার্জে মাত্র ৩০ মিনিটে ৩৩ শতাংশ চার্জ করা যাবে। এর উন্নত ব্যাটারি লাইফ অপটিমাইজেশন এবং সুপার পাওয়ার সেভিং মোডে মাত্র ৫ শতাংশ ব্যাটারির ব্যবহারে ১.২ ঘণ্টা হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

এতে বিশ্বের প্রথম ১১ ন্যানোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৪৬০ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। যা ক্রায়ো ২৪০ সিপিইউ এবং অ্যাড্রেনো ৬১০ জিপিইউ এর সাথে সর্বোচ্চ ১.৮ গিগাহার্টজ পর্যন্ত গতিতে কাজ করতে পারে।  

ক্যাটস আই ডিজাইনে অনুপ্রাণিত হয়ে রিয়েলমি সি সেভেন্টিন সি-সিরিজের অন্যান্য সব মডেল থেকে সম্পূর্ণ আলাদা। যা গাঢ় নীলে ভিন্ন ধাঁচের হাইলাইটে নেভি ব্লু এবং হালকা নীলের সাথে ফ্রস্টেড ইফেক্টে লেক গ্রীন – এ দুটি ভিন্ন রঙে পাওয়া যাবে।

দেশের বাজারে লঞ্চ হওয়া ট্রেক-ট্রেন্ডি স্মার্টফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ১৫,৯৯০ টাকা।