আলীবাবার আদলে দেশের ই-কমার্সে যাত্রা করল হলিস্টার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
অ্যাপের উদ্বোধন করেছে হলিস্টার

অ্যাপের উদ্বোধন করেছে হলিস্টার

  • Font increase
  • Font Decrease

দেশের ই-কমার্সে ভিন্ন ধারার একটি অ্যাপের উদ্বোধন করেছে হলিস্টার। অ্যাপটির মাধ্যমে সরাসরি দেশের সকল আমদানিকারক ও পাইকারি-খুচরা বিক্রেতাদের পণ্য সবচেয়ে কম দামে সরবরাহ করা যাবে।

রাজধানীর একটি হোটেলে অ্যাপটির উদ্বোধন করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান চৌধুরী। এসময় আরও উপস্থিত ছিলেন আইসিটি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আব্দুস সাত্তার চৌধুরী।

ই-কমার্সে অনেক বড় ভূমিকা রাখার প্রত্যাশা করে আবুল হাসান চৌধুরী বলেন, দেশের আমদানিকারকদের সাথে সরাসরি ক্রেতাদের পরিচয় করিয়ে দেয়ার কৌশলটি দারুণ। ফলে মধ্যস্বত্বভোগীদের বিড়ম্বনা ও বাড়তি খরচ থেকে বাঁচবে গ্রাহকরা।

উদ্যোগকে স্বাগত জানিয়ে অ্যাপটির সাফল্য কামনা করেন আরেক অতিথি আব্দুস সাত্তার চৌধুরী। তিনি বলেন, দেশের অনলাইন মার্কেটের বিশ্বস্ততা ফিরিয়ে আনতে সুপার এই অ্যাপের কার্যক্রম মানুষকে উদ্বেলিত করবে। একই সাথে ডিজিটাল বাংলাদেশের অন্যতম একটি অংশে পরিণত হবে এই উদ্যোগ।

নতুন এই প্ল্যাটফর্মের স্বপ্নদ্রষ্টা হলিস্টারর প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জারিফ রাশিদ আহমেদ ফুয়াদ বলেন, স্বপ্ন দেখেছি বাংলাদেশের বাজারে আলীবাবার মতো একটি প্ল্যাটফর্ম তৈরি করবো। সেই জায়গা থেকেই এ উদ্যোগ। বাজারে চলমান অনলাইনের ক্রেতা সাধারণের অভিযোগকে আমলে নিয়ে এমন একটি ব্যবসায়িক সেবার প্ল্যাটফর্ম করার চেষ্টা করছি, যেখানে গ্রাহকের সর্বোচ্চ সেবা নিশ্চিত করা হবে। এছাড়া বেশ কিছু উদ্ভাবনী ফিচার থাকছে অ্যাপটিতে। দেশের সর্বনিম্ন ডেলিভারি চার্জ ও নো রিটার্ন অ্যান্ড চার্জ ছাড়াই এই অ্যাপের কার্যক্রম পরিচালিত হবে।

হলিস্টার প্রাইভেট লিমিটেডের এই অ্যাপটি গুগল প্লে স্টোর ও অ্যাপ স্টোর থেকে সরাসরি নামিয়ে নিতে পারবেন মার্চেন্টস ও গ্রাহকরা।