গেমিং প্রসেসর নিয়ে সিম্ফনি জেড৪০



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
গেমিং প্রসেসর নিয়ে সিম্ফনি জেড৪০

গেমিং প্রসেসর নিয়ে সিম্ফনি জেড৪০

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে আসছে জেড সিরিজের নতুন ফ্ল্যাগশিপ ফোন সিম্ফনি জেড৪০। ড্যাজলিং ব্লু, ডেলাইটফুল গ্রিন এবং জলি ব্লু এই তিন কালারে হ্যান্ডসেটটি বাজারে পাওয়া যাবে আকর্ষণীয় বান্ডেল অফারসহ মাত্র ১০ হাজার ৪৯০ টাকায়।

এই ফোনটি সম্পর্কে বলতে গিয়ে সিম্ফনির হেড অফ মার্কেটিং তাইয়েবুর রহমান বলেন, সিম্ফনি বাংলাদেশের একমাত্র ব্র্যান্ড যারা বিগত একযুগ ধরে সুলভ মূল্যে উন্নত প্রযুক্তির পণ্য এদেশের মানুষের কাছে পৌঁছে দিচ্ছে। ২০২১ সালে সিম্ফনির বেশ কিছু চমকের মধ্যে একটি হলো সিম্ফনি জেড৪০। এই স্মার্টফোনটির বিশেষত্ব হচ্ছে এই দামে পাঞ্চহোল ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং গেমিং চিপসেট।

সিম্ফনির এই ফ্ল্যাগশিপ ফোনটিতে অপারেটিং সিস্টেম থাকছে এ্যান্ড্রোয়েড ১০.০। ২০:৯ এ্যাসপেক্ট রেশিও’র এই হ্যান্ডসেটটিতে আছে ৬.৫৫ ইঞ্চ ২.৫ডি ইনসেল পাঞ্চ হোল ডিসপ্লে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ৭২০*১৬০০।

২.৩ গিগাহার্জ এর পাওয়ারফুল প্রসেসর ও মিডিয়াটেক এর গেমিং চিপসেট জি৩৫ এর সাথে জিপিউ হিসেবে আছে আইএমজি পাওয়ার ভিআর জিই৮৩২০ যার স্পিড ৬৮০ মেগাহার্জ এবং ডিডিআর ফোর ভার্সন র‌্যাম যার ফলে হাই ডিমান্ডিং গেমগুলো খেলা যাবে স্বাচ্ছ্যন্দে।

জেড৪০ হ্যান্ডসেটটিতে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ ত্রিপল রিয়ার ক্যামেরা। ১৩ মেগাপিক্সেল মেইন শ্যুটার যার এ্যাপারচার ১.৯, ৫ মেগাপিক্সেল এর ১২০ ডিগ্রি আল্ট্রাওয়াইড এ্যাংগেল এবং ২ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর। মেইন শ্যুটারে ১.৯ এ্যাপারচার থাকার কারণে ছবি হবে অনেক বেশি প্রাণবন্ত। সেলফি তোলার জন্য এই স্মার্টফোনটিতে আছে ১৩ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা যার এ্যাপারচার ২.০। ক্যামেরা সেন্সর হিসেবে স্যামসাং সেন্সর ব্যবহার করা হয়েছে।

ক্যামেরা ফিচারের উল্যেখযোগ্য ফিচারগুলো হলো, এআই, পোট্রেইট, ওয়াইড এ্যাংগেল, প্যানোরামা, স্লো-মো, ডিসপ্লে ফ্ল্যাশ ইত্যাদি।

সিম্ফনির নতুন এই স্মার্টফোনটিতে আছে ৩জিবি ডিডিআর ফোর র‌্যাম এবং ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ যা মেমোরি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রমের আরও একটি ভেরিয়েন্টও পাওয়া যাবে বলে জানায় সিম্ফনি।

হেভি গেমিং বা মাল্টিটাস্কিং এর সময়ও চিন্তা করতে হবে না ব্যাটারির চার্জ নিয়ে কারণ ৮.৯ মিলিমিটার পুরু হ্যান্ডসেটটিতে পাওয়ারে আছে ৫০০০ এমএএইচের লি-পলিমার বিশাল ব্যাটারি যা দিয়ে নর্মাল ব্যবহারে অনায়াসে দুইদিন ব্যবহার করা যাবে। এছাড়াও এই ফোনটির সাউন্ড সিস্টেম অসাধারণ এবং গেম বা মুভি দেখার সময় সাউন্ড কোয়ালিটি নিয়ে কোন ঝামেলা পোহাতে হবে না।

স্মার্টফোনটিতে মাল্টিফাংশন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও আরও কিছু গুরুত্বপূর্ণ সেন্সর আছে যেমন জাইরো, গ্রাভিটি, লাইট এবং প্রক্সিমিটি সেন্সর।

ফোনটিতে আছে বেশ কিছু স্পেশাল ফিচার, তার মধ্যে উল্ল্যেখযোগ্য ফিচারগুলো হলো জায়রো সেন্সর, এ আই, পোট্রেইট ইন বোথ ক্যামেরা, স্লো-মো, ডিজিটাল ওয়েলবিয়িং, রিভার্স চার্জিং, ফেস আনলক, ওয়ান হ্যান্ড মোড, স্মার্ট একশন, ব্যাটারি ইন্ডিকেটর।