অপো রেনো ৩প্রো'র ৪৪ মেগাপিক্সেল ডুয়াল সেলফি ক্যামেরা

টেক ডেস্ক, বার্তা২৪.কম
অপো রেনো ৩প্রো, ছবি: সংগৃহীত

অপো রেনো ৩প্রো, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

স্মার্টফোনের ক্যামেরার সর্বদা নতুনত্ব ও উন্নয়নে বিশেষভাবে কাজ করে চীনা মোবাইল নির্মাতা অপো। তারই ধারাবাহিকতায় অপোর নতুন স্মার্টফোন রেনো৩ প্রো তে সেলফি তোলার জন্য ডুয়াল ক্যামেরায় ৪৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ব্যবহার করা হয়েছে।

সম্প্রতি স্মার্টফোনের বাজারে অবমুক্ত করা হয়েছে অপো রেনো৩ প্রো। এর ব্যাক প্যানেলে কোয়াড বা চারটি ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে। এতে ব্যবহৃত আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি স্বল্প আলোতেও মানসম্পন্ন ছবি তুলতে পারবে। আর এই প্রথমবারের মত অপোর স্মার্টফোনের সেলফিতে ডুয়াল ক্যামেরায় ৪৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত করেছে।


 
ফোনটির ৬.৭ ইঞ্চির ফুলএইচডি প্লাস লং ডিসপ্লেতে ট্রেন্ডি পাঞ্চ হোল প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এতে সর্বশেষ অ্যান্ড্রয়েড ভার্সন ১০ অপারেটিং সিস্টেমের উপর কালারওএস ৭ স্কিন চলবে। দুর্দান্ত গতির পারফরমেন্স নিশ্চিত করতে ভিতরে থাকছে অক্টা-কোর মিডিয়াটেক হেইলিও পি৯৫ চিপসেট এবং ৮জিবি র‍্যাম ব্যবহার করেছে।

এর ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে। পাশাপাশি ৪ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল, ১৩ মেগাপিক্সেল টেলি-ফটো ও ২ মেগাপিক্সেল মনো সেন্সর ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেলফি তোলার জন্য এই ফোনের ডুয়াল ক্যামেরায় ৪৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের সঙ্গে ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর রয়েছে।



অপো রেনো৩ প্রো স্টোরেজ অনুযায়ী ১২৮জিবি ও ২৫৬জিবি দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এর বাজারমূল্য যথাক্রমে ৩৫ হাজার ২৩২ ও ৩৮ হাজার ৬২৮ টাকা। ইতিমধ্যেই ১২৮জিবি ভার্সনের ফোনটির প্রি-অর্ডার নিতে শুরু করেছে অপো