করোনায় আক্রান্ত হলে সাময়িকভাবে অ্যাকাউন্ট বাতিল করবে উবার

টেক ডেস্ক, বার্তা২৪.কম
উবারের লোগোর পাশে একজন মহিলা, পেছনে করোনার ছাপ

উবারের লোগোর পাশে একজন মহিলা, পেছনে করোনার ছাপ

  • Font increase
  • Font Decrease

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছে স্বাস্থ্য অধিদপ্তর, দেশ প্রধান ও প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো। এবার অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সার্ভিস উবারের রাইডার অথবা ড্রাইভার যদি করোনা সংক্রমিত হয় তাহলে সাময়িকভাবে সেই ইউজারের অ্যাকাউন্ট বাতিল করে দেবে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১২ মার্চ) উবার কর্তৃপক্ষ একটি ব্লগ বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

উবার কর্তৃপক্ষ ইতোমধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সংক্রমিত কিছু এলাকায় বিভিন্ন উদ্যোগ নিয়েছে। তাদের একটি বিশেষ টিম জন স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে কাজ করছে। যারা বিশ্বব্যাপী প্রশাসনিক সংস্থাগুলোর যোগাযোগ সম্পাদন করে।

উবার জানায়, এই টিমটি শুধুমাত্র সেসব উবার অ্যাকাউন্টগুলো পর্যালোচনা করে দেখছে, যারা কোনো হাসপাতাল বা স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করছে কিংবা যারা করোনায় সংক্রমিত হয়েছে। এবিষয়ে তাদের সাইটে সকল রাইডার ও ড্রাইভারদের জন্য করোনার প্রাদুর্ভাব সম্পর্কে একটি বিস্তারিত নীতিমালা প্রকাশ করা হয়েছে। যেখানে বর্তমান পরিস্থিতি মোকাবিলার জন্য সংস্থাটি কি পদক্ষেপ নিয়েছে তা তুলে ধরেছে।

এছাড়া উবার তাদের ড্রাইভারদেরকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে প্রয়োজনীয় স্বাস্থ্য বিধি প্রদান এবং জীবাণুনাশক স্যানিটাইজার প্রদান করছে। তারা বলছে, প্রয়োজনে জীবাণুনাশক স্যানিটাইজার সরবরাহের পরিমাণ বাড়ানো হবে।

গতমাসে উবার কর্তৃপক্ষ মেক্সিকো শহরে ২৪০ টি উবার অ্যাকাউন্ট বাতিল করেছে।

বিশ্বের অন্তত ১১৬টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এতে এ পর্যন্ত বিশ্বের এক লাখ ২৫ হাজার ৯৭২ জন সংক্রমিত হয়েছেন। আর মারা গেছেন চার হাজার ৬৩১ জন।

সূত্র:

আপনার মতামত লিখুন :