ক্ষুদ্র ব্যবসায়ীদের সাহায্যে ইনস্টাগ্রামের নতুন ফিচার

টেক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনা বিপর্যয়ের মধ্যে ব্যবসায়ীদের সাহায্য করতে জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম ‘সাপোর্ট স্মল বিজনেস’ নামের নতুন স্টিকার ফিচার চালু করেছে। এর মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি ধরনের ব্যবসায়ীরা তাদের ব্যবসা সম্পর্কে প্রচার প্রচারণা চালাতে পারবে।

নতুন স্টিকার ফিচার ব্যবহার করে ইউজাররা তাদের ব্যবসা সম্পর্কে বিভিন্ন পোস্ট স্টোরিতে শেয়ার করতে পারবে। নতুন ভিন্ন কিছু যোগ করতে পারবে এই স্টিকারের মাধ্যমে। ফলে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাদের নিকটবর্তী আরও বেশি ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান সম্পর্কে জানতে পারবে।

নতুন এই সাপোর্ট স্টিকারের সবচেয়ে বড় সুবিধাটি হচ্ছে, 'সাপোর্ট স্মল' নামের স্টোরি আইকনটি ইনস্টাগ্রাম ফিডের একেবারে উপরের দিকে সবার প্রথমে থাকবে।

সম্প্রতি ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, করোনা মহামারিতে ক্ষুদ্র ব্যবসায়ীদের সাহায্য করতে তারা বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। এরমধ্যে সহজেই টব গিফট কার্ড, খাবার অর্ডার, তহবিল সংগ্রহের স্টিকার সহ বেশ কিছু গ্রাহক বান্ধব ফিচার চালু করেছে।

বর্তমানে গিফট কার্ড ও খাবার অর্ডার সার্ভিসটি শুধু যুক্তরাষ্ট্র এবং কানাডায় চালু রয়েছে। তবে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানায়, আগামী সপ্তাহের মধ্যে বিশ্বব্যাপী এই ফিচারটি উন্মুক্ত করা হবে।

এর আগে মার্চে, করোনাভাইরাস প্রাদুর্ভাবের দ্রুত সংক্রমণ ঠেকাতে ইউজারদেরকে ঘরে থাকতে উৎসাহিত করতে 'স্টে হোম' স্টোরি ফিচার চালু করে ইনস্টাগ্রাম।