টিকটকের বিকল্প ইনস্টাগ্রামের রিলস ফিচার

টেক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ফেসবুকের আওতাধীন জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামে সংক্ষিপ্ত ভিডিও তৈরির নতুন ফিচারের কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি ভারতে জনপ্রিয় চীনের টিকটক অ্যাপ বন্ধের পরেই এমন ঘোষণা দিল ইনস্টাগ্রাম।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ বর্তমানে ইউটিউব ও টিকটকে ভারতীয় কনটেন্ট ক্রিয়টরের সঙ্গে যৌথভাবে কাজ করছে। ভারতীয় কনটেন্ট নির্মাতাদেরকে ইনস্টাগ্রামের সংক্ষিপ্ত ভিডিও তৈরির ফিচার ‘রিলস’ এর জন্য কনটেন্ট বানাতে আগ্রহী করছে।

সংক্ষিপ্ত ভিডিও তৈরির ফিচার রিলস বর্তমানে বিশ্বের চারটি দেশ ব্রাজিল, ফ্রান্স, জার্মানি এবং ভারতে প্রাথমিকভাবে চালু করা হয়েছে। ইতোমধ্যে এই ফিচারের মধ্যে বেশকিছু কনটেন্ট আপলোড করা হয়েছে।

রিলস ফিচারটি ব্যবহার করতে আলাদাভাবে কোনো অ্যাপ ডাউনলোড করতে হবে না। এই বাই ডিফল্ট ইনস্টাগ্রামের ভেতরেই থাকবে। ফিচারটি ব্যবহার করতে ইনস্টাগ্রাম অ্যাপ থেকে ক্যামেরা অপশনটি চালু করতে হবে।পরে রিলস বাটন চেপে ১৫ সেকেন্ডের ভিডিও রেকর্ড করে সেখান থেকেই ভিডিও এডিট করা যাবে।

ভিডিও এডিটের সময় ইউজাররা চাইলে অ্যাপের দেওয়া মিউজিক লাইব্রেরি কিংবা চাইলে নিজের পছন্দমত মিউজিক যুক্ত করতে পারবে। এছাড়া ভিডিওকে আরও মজার করতে ফাস্ট অথবা স্লোমো এফেক্ট, অগমেন্টেড রিয়েলিটি এফেক্ট যুক্ত করা যাবে।

সূত্র: এন্ডগ্যাজেট