ডেকো এক্সেসরিজের বিরুদ্ধে ৪ কোটি টাকার মামলা

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ডেকো এক্সেসরিজের লোগো/ছবি: সংগৃহীত

ডেকো এক্সেসরিজের লোগো/ছবি: সংগৃহীত

বন্ডেড সুবিধার অপবব্যহার করে অবৈধভাবে খোলাবাজারে পণ্য বিক্রি করায় মেসার্স ডেকো এক্সেসরিজ লিমিটেডের বিরুদ্ধে ৩ কোটি ৯০ লাখ ১০ হাজার ৩৯১ টাকার কর ফাঁকির মামলা করেছে শুল্ক গোয়েন্দা অধিদফতর।

বুধবার (০৮ মে) শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) শহিদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বার্তা২৪.কমকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত ১৩ এপ্রিল সহকারী পরিচালক মো. আবু হাসানের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল হেমায়েতপুরে শতভাগ প্রচ্ছন্ন রফতানীমুখী প্রতিষ্ঠান মেসার্স ডেকো এক্সেসরিজে আকস্মিক পরিদর্শনে যায়।

বিজ্ঞাপন
Investigation
ডেকো এক্সেসরিজের গোডাউনে কাঁচামালের পরিমাণে গড়মিল পাওয়া যায়

 

পরিদর্শনের সময় প্রতিষ্ঠান প্রতিনিধির সহযোগিতায় প্রতিষ্ঠানটির ওয়্যার হাউসে গিয়ে বন্ড সুবিধায় আমদানি করা কাঁচামালের গণনা করা করা হয়। কাঁচামাল হিসাব করে সর্বশেষ ইউপি নম্বর ৩০-২০১৯ মোতাবেক ৩০ এপ্রিল সর্বশেষ মজুদের সঙ্গে তুলনা করে বিভিন্ন কাঁচামাল কম পাওয়া যায়।

কমপ্রাপ্ত কাঁচামালের মধ্যে রয়েছে পলিস্টার ইয়ার্ন ২ হাজার ৪০৬ কেজি, আর্টকার্ড ১ লাখ ৮৭ হাজার ৫০৫ কেজি, প্রিন্টিং ইংক ১৯ হাজার ৮৮ কেজি, ডুপ্লেক্স বোর্ড ২ হাজার ৬৩৯ কেজি, এড হেসিভ ১ হাজার ৫৯৫ কেজি, পিগমেন্ট ৭৫৯ কেজি, সাথিন ৮ হাজার ৪৯২ কেজি, কোবাল্ট ৬৪ কেজি, পিপি ২ হাজার ৯৫১ কেজি, পিভিসি শিট ২৬০ কেজি।

Investigation
এই প্রতিনিধি দল প্রতিষ্ঠানটি পরিদর্শন করে

 

যার আমদানি শুল্ক ১ কোটি ৩৭ লাখ ৮৩ হাজার ৫০৬ টাকা। ফাঁকি দেওয়া রাজস্বের পরিমাণ ৩ কোটি ৯০ লাখ ১০ হাজার ৩৯১ টাকা। তার কোম্পানির বিরুদ্ধে কাস্টম আইন অনুসারে কর ফাঁকির মামলা করা হয়েছে।