হটলাইনে অভিযোগ, দুদকের অভিযান

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

হটলাইনে অভিযোগ, দুদকের অভিযান

হটলাইনে অভিযোগ, দুদকের অভিযান

রাজধানীর নিউ বেইলি রোডে রাজউকের নিয়ম ভেঙে বাড়ি নির্মাণ হয়েছে। দুদকের হটলাইনে (১০৬) আসা এমন এক অভিযোগের ভিত্তিতে ওই ভবনে অভিযান চালায় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার বার্তা২৪.কমকে বিষয়টি জানায়।

বিজ্ঞাপন

দুদক সূত্রে জানা যায়, দুদকের সহকারী পরিচালক মইনুল হাসান রওশনীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় রাজউকের প্রতিনিধিরা উপস্থিতি থেকে অভিযানে অংশ নেয়।

দুদকের এই সহকারী পরিচালক বলেন, আমরা সরেজমিনে গিয়ে পর্যবেক্ষণ করি, ১৭/২ নং নিউ বেইলি রোডস্থ প্লটটিতে রাজউকের বিধানমতে চারপাশে নির্দিষ্ট পরিমাণ জায়গা সংরক্ষণের কথা থাকলেও কোনো জায়গা ছাড়েনি তারা।

প্রাথমিক পর্যবেক্ষণে রাজউকের সহকারী অথরাইজড অফিসার মো. আবদুল লতিফ ও ইন্সপেক্টর জুলফিকার আলী সিদ্দিকি ভবনটিতে নিয়মবহির্ভূত স্থাপনা হয়েছে বলে অভিমত ব্যক্ত করেছেন।

পরে বিষয়টি নিশ্চিত হয়ে রাজউক অতিসত্বর আইনি পদক্ষেপ, যেমন ভবনের অবৈধ অংশ অপসারণসহ জরিমানার উদ্যোগ গ্রহণ করবে বলে- দুদক টিমকে নিশ্চিত করেন।

তবে এখানে, সকল পদক্ষেপ দুদক নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে। এছাড়া রাজউকের কোনো কর্মকর্তার গাফলতি আছে কি-না দুদক তাও খতিয়ে দেখবে।

উল্লেখ্য, গত ২৬ জুলাই গুলশানের নিকেতন এলাকার একটি প্লটে রাজউকের নকশা বহির্ভূতভাবে ইমারত নির্মাণ কাজ বন্ধ এবং রাজউকের মাধ্যমে উচ্ছেদ করে দুদক। একইভাবে ৭ আগস্ট দুদকের হস্তক্ষেপে নিকুঞ্জ-২ আবাসিক এলাকার একটি প্লটে রাজউকের নকশা বহির্ভূতভাবে নির্মাণ কাজ বন্ধ করা হয়।

এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, ‘সর্বক্ষেত্রে দুর্নীতি থেকেই আইন ভাঙার সংস্কৃতি জন্ম নেয়। এ প্রবণতা বন্ধে দুদকের নজরদারি অব্যাহত থাকবে।’