ঈদযাত্রা

বঙ্গবন্ধু সেতুতে চাপ বাড়াবে এলেঙ্গা মহাসড়ক

  • শাহরিয়ার হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা বাসস্ট্যান্ড/ ছবি: সুমন শেখ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা বাসস্ট্যান্ড/ ছবি: সুমন শেখ

টাঙ্গাইল থেকে: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এলেঙ্গা বাসস্ট্যান্ডের আধা কিলোমিটার রাস্তার বেহাল দশা। ঘণ্টা দুয়েক বৃষ্টিতে খানাখন্দে ভরা রাস্তার গর্তে গর্তে পানি ভরে গেছে। উত্তরবঙ্গগামী বাসগুলো এখানে এসে ধীরগতিতে যাচ্ছে। যার ফলে গাড়ির চাপ বেড়ে চলেছে।

চালকরা বলছেন, যদি ধীরগতির জন্য এভাবে গাড়ির চাপ বাড়তে থাকে। তীব্র যানজট সৃষ্টি হবে। যার প্রভাব বঙ্গবন্ধু সেতু পর্যন্ত চলে যাবে।

বিজ্ঞাপন

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/02/1559464010954.jpg

রোববার (২ জুন) সরেজমিনে দেখা যায়, ঈদযাত্রার দূরপাল্লার বাসগুলো উত্তরবঙ্গগামী ২২টি জেলায় এই রোড দিয়ে প্রবেশ করছে। এই এলেঙ্গা বাজার থেকে ঢাকার দিকে ৪০০ মিটার দূরে চার লেনের রাস্তা থাকলেও বাসস্ট্যান্ডটি এক লেনের রাস্তা।

যার ফলে, উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী যাত্রীশূন্য দূরপাল্লার বাস আর ঢাকা থেকে উত্তরবঙ্গগামী ঈদযাত্রার বাসের চাপ সেখানে অনেক বেশি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/02/1559464039880.jpg

এদিকে বৃষ্টিতে ভাঙা রাস্তায় পানি জমে গেছে। নিরাপদে রাস্তাটুকু পার হতেই গাড়ির চালকরা সতর্কতার সাথে ধীরগতিতে যাচ্ছেন। ফলে যানবাহনের চাপের পাশাপাশি যানজটের সৃষ্টি হচ্ছে।

ঢাকা থেকে বগুড়াগামী এসআর পরিবহনের চালক তুষার আহমেদ বার্তা২৪.কমকে বলেন, ‘এভাবে ধীরগতিতে যদি দুই ঘণ্টা চলে। এগুলো গাড়ির চাপের যানজট সৃষ্টি হবে। যেটার প্রভাব যমুনা সেতুর উপর পড়বে।’