১৮ পয়েন্টে জেব্রা ক্রসিং তৈরি করছে ছাত্রলীগ

  • কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

কক্সবাজার: সড়ক দুর্ঘটনা রোধে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সামনে জেব্রা ক্রসিং তৈরির মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়েছে।

শনিবার (১১ আগস্ট) দুপুর ১২টায় কক্সবাজার সরকারি কলেজের সামনের সড়কে জেব্রা ক্রসিং তৈরির মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়। ছাত্রলীগের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ।

বিজ্ঞাপন

মূলত সারা দেশের মতো কক্সবাজারেও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নেমেছিল সাধারণ শিক্ষার্থীরা। ওই সময় রাজপথে সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের পাশে দাঁড়িয়েছিল জেলা ছাত্রলীগ। নবনির্বাচিত কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান ও ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়ের আশ্বাসে সাধারণ শিক্ষার্থীরা স্কুলে ফিরে যায়। এর ফলে আন্দোলনকে কেন্দ্র করে কক্সবাজারে কোনো ধরনের বিশৃঙ্খল ঘটনা ঘটেনি।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় বার্তা২৪.কমকে বলেন, ‘নিরাপদ সড়কের দাবি শুধু সাধারণ শিক্ষার্থীদের নয়, এটি ছাত্রলীগের প্রাণের দাবি। আমরাও চাই নিরাপদ সড়ক। তাই শিক্ষার্থীদের জন্য নিরাপদ সড়ক গড়ে তুলতে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। শুরুতে শহরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সামনে ১৮টি পয়েন্টে জেব্রা ক্রসিং তৈরি করা হচ্ছে। একই সঙ্গে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সামনে অবস্থিত স্পিড ব্রেকারগুলোও রঙিন করা হচ্ছে। আর যেসব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্পিড ব্রেকার নেই সেখানে ছাত্রলীগের উদ্যোগে স্পিড ব্রেকার তৈরি করা হবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন- জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মাইন উদ্দিন, কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনসহ অন্যান্যরা।